বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


‘শ্রমিক ভালো থাকলে শিল্প আরো এগিয়ে যাবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১৮ ফেব্রুয়ারী ২০২৪, ১৯:১২

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

শ্রমিকরা ভালো থাকলে এ শিল্প আরও এগিয়ে যাবে। সারা বিশ্বে গ্রীণ ইন্ড্রাষ্টির তুলনায় আমাদের দেশে বেশি, এটি গর্বের ব্যাপার।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ফতুল্লার জালকুড়ি ও বিসিক শিল্পনগরী এলাকায় গার্মেন্টস কারখানায় পরিদর্শন ও শ্রমিকদের সাথে কথা বলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ সহ প্রতিনিধিদল।

পরিদর্শন শেষ গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। নারায়ণগঞ্জে শ্রমিকদের কর্মপরিবেশ দেখতে চারটি রফতানিমুখী পোশাক কারখানা পরিদর্শন করেন তারা।

ড. কামাল উদ্দিন আহমেদ বলেন , শ্রমিকরা ঠিক মতো মজুরি পাচ্ছে কি-না। তারা সব সুযোগ সুবিধা পাচ্ছে কি-না দেখতে পরিদর্শন করছি। আমরা মনে করি তারা বলে মনে করেন তিনি। এ সময়ে শ্রমিকদের সাথে কথা বলে কর্মপরিবেশ ভালো বলে মন্তব্য করেন তিনি।

বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, সারা বিশ্বে বাংলাদেশের পোশাক শিল্প একটা জায়গায় দাঁড়িয়েছে। আমরা ভালো পরিবেশ তৈরী করতে পেরেছি এবং এ পরিবেশে প্রথম স্থানে নিতে চেষ্টা করছি।

ফতুল্লা এ্যাপারেলস, আমানা নিটেক্স, এমবি নিট ফ্যাশন ও এমএস ডায়িং প্রিন্টিং এন্ড ফিনিশিং নামক চারটি কারখানা পরিদর্শনের সময়ে প্রতিনিধি দলের সাথে আরও উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষনিক সদস্য সেলিম রেজাসহ অনেকে।

 

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪