শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০


দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ সরকার: গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২৪ ফেব্রুয়ারী ২০২৪, ২০:২১

গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিল। ছবি-সংগৃহীত

গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিল। ছবি-সংগৃহীত

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে সরকার পুরোপুরি ব্যর্থ। বাজার নিয়ন্ত্রণের কোনো পদক্ষেপই কাজে আসছে না। নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকার এখন বিরোধী দলের ওপর দোষ চাপাচ্ছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) গণতন্ত্র মঞ্চের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারকে গুরুতর আহত করার প্রতিবাদে এবং রাজনৈতিক দমন-পীড়ন বন্ধের দাবিতে’ এক সমাবেশে এ মন্তব্য করেন মঞ্চের নেতারা। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

নেতারা আরও বলেন, সরকার নিজেই এখন সিন্ডিকেটে পরিণত হয়েছে। সে কারণে সিন্ডিকেটের দৌরাত্ম্য বেড়েই চলেছে। জনগণের পকেট হাতিয়ে নেওয়া দুর্বৃত্তদের স্বার্থ রক্ষার্থেই কাজ করছে সরকার। আর তার মাশুল দিতে গিয়ে জনগণের জীবনে নাভিশ্বাস উঠেছে।

নেতারা আরও বলেন, সরকার সর্বত্র ভয়-ত্রাস আর দমন-পীড়ন করে মানুষের কণ্ঠ রোধ করতে চাইছে। গত ১৯ ফেব্রুয়ারি রাজধানীর খামারবাড়ি এলাকায় নাগরিক ঐক্যের ‘গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ কর্মসূচিতে হামলা করে দলটির সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারকে গুরুতর আহত করার ঘটনা তারই ধারাবাহিকতা। এভাবে গণস্বাক্ষর কর্মসূচিতেও হামলা প্রমাণ করে এক অজানা আতঙ্ক সরকারকে তাড়া করে ফিরছে।

সমাবেশ শেষে আগামী ২৮ ফেব্রুয়ারি বেলা সাড়ে ১১টায় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে সচিবালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ৪:২৩ ভোর
যোহর ১১:৫৯ দুপুর
আছর ৪:৩০ বিকেল
মাগরিব ৬:১৯ সন্ধ্যা
এশা ৭:৩৬ রাত

শনিবার ১৩ এপ্রিল ২০২৪