বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


অবশেষে কুকুরমুক্ত গুলশানের পার্ক, খুলে দেওয়া হলো তালা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৮ জুলাই ২০২৪, ১৪:০০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

পাগলা কুকুর আতঙ্কে এক সপ্তাহের বেশি সময় বন্ধ ছিল গুলশান নিকেতন এলাকার শহীদ ডা. ফজলে রাব্বি পার্ক। অবশেষে কুকুর আতঙ্ক কাটিয়ে রোববার (৭ জুলাই) খুলে দেওয়া হয়েছে পার্কটি।

পার্ক কর্তৃপক্ষের এক নোটিশে বলা হয়, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত কিছুদিন পূর্বে, ডা. ফজলে রাব্বি পার্কে পাগলা কুকুরে কামড়ানোর কারণে তা বন্ধ রাখা হয়েছিল। বিষয়টি ঢাকা উত্তর সিটি করপোরেশন, গুলশান সোসাইটি ও নিকেতন সোসাইটির সংশ্লিষ্ট কর্মকর্তারা সরেজমিনে পরিদর্শন করেন এবং পার্ক এলাকা কুকুরমুক্ত হিসেবে পরিলক্ষিত হয়। তাই ডা. ফজলে রাব্বি পার্ক এলাকাবাসির জন্য খুলে দেওয়ার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

এর আগে পাগলা কুকুরের কামড়ে দুইজন দর্শনার্থী আহত হওয়ার ঘটনায় পার্কটি বন্ধ ঘোষণা করা হয়। এ নিয়ে গত ৩ জুলাই ‘পাগলা কুকুর আতঙ্কে গুলশানের পার্কে তালা!’ শীর্ষক শিরোনামে সংবাদ প্রকাশ করে।

ওই সময় পার্ক বন্ধের বিষয়টি নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মীর খায়রুল আলমের সঙ্গে কথা বলা হয়। টেলিফোনে তিনি বলেন, ‘পার্কে কুকুরের বিষয়টি শুনেছি। নিকেতনের সোসাইটির একজন কর্মকর্তা ফোন করে জানিয়েছেন। যেহেতু পাগলা কুকুরের কথা বলা হয়েছে, তাই পার্কটি আপাতত বন্ধ রেখেছি। এখন কুকুরগুলো থেকে মানুষজনকে যেভাবে নিরাপদে রাখা যায়; সেভাবে ব্যবস্থা নেওয়া হবে। আর যদি সুস্থ কুকুর হয়; তাহলে এখান থেকে ধরে অন্যত্র ছেড়ে দিতে হবে।’

যদিও ঘটনার চারদিন পরেও সিটি করপোরেশনের পক্ষ থেকে বিষয়টি নিয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। পরে ‘পাগলা কুকুর আতঙ্ক: এক সপ্তাহেও চালু হয়নি ফজলে রাব্বী পার্ক’ শিরোনামে আরেকটি প্রতিবেদন প্রকাশ করে । এর একদিন পরই খুলে দেওয়া হলো পার্কটি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪