মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


সাদিক এগ্রোর উচ্ছেদ করা জমি ফের দখলমুক্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১৪ আগষ্ট ২০২৪, ১৫:৪৫

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর মোহাম্মদপুরে আলোচিত-সমালোচিত সাদিক এগ্রোর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল মাসখানেক আগে। বেশ কিছুদিন জায়গাটি খালি পড়ে ছিল। আওয়ামী লীগ সরকারের পতনের পর সে জায়গায় দেখা গেছে রাজনৈতিক কার্যালয়৷ সাইনবোর্ডে বিএনপির নাম।

বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে দলের শীর্ষ পর্যায় পর্যন্ত খবর পৌঁছে। শেষমেষ বিএনপির নামে গড়ে ওঠা কার্যালয় উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক নিজে রাজধানীর মোহাম্মদপুরের সাত সমজিদ হাউজিং এলাকায় যান। সেখানে খালের জায়গায় গড়ে তোলা রাজনৈতিক কার্যালয়টি দেখে তা ভেঙে ফেলার নির্দেশ দেন তিনি।

দলীয় নির্দেশ পেয়েই নিজেরাই নিজেদের কার্যালয় ভাঙেন বিএনপির নেতাকর্মীরা। স্থাপনাটির গায়ে সাত সমজিদ হাউজিং ইউনিট বিএনপির সাইনবোর্ড ছিল।

এর আগে এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার হলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ ঘটনা খতিয়ে দেখতে নির্দেশ দেন। দলের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেন তিনি।

এদিকে শুধু বিএনপির রাজনৈতিক কার্যালয় নয়, খালের দখলমুক্ত হওয়া জায়গায় এক টানা কাঁচা ঘর নির্মাণের চেষ্টা করেছিলেন স্থানীয় দখলদাররা। ইতোমধ্যে অন্তত ২০টি ঘর নির্মাণের জন্য বাঁশের খাঁচাও তৈরি করা হয়েছিল। তবে বিএনপির নেতাকর্মীদের অভিযানের মুখে এসব অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ করা হয়। একই সঙ্গে বাঁশের যে খাঁচা নির্মাণ করা হয়েছিল, তা সরিয়ে নিয়েছেন দখলদাররা।

আবার রামচন্দ্রপুর খাল উদ্ধার করে পুরো জায়গাটি উন্মুক্ত করেছিল সিটি করপোরেশন। কিন্তু স্থানীয় কিছু ট্রাক শ্রমিক দখলের উদ্দেশ্যে টিনের প্রাচীর তৈরি করেন দখলমুক্ত জায়গায়। বুধবার সেগুলোও ভেঙে দেন বিএনপির নেতাকর্মীরা৷

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪