বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


চুয়াডাঙ্গায় সব ধরণের কোচিং সেন্টার বন্ধ ঘোষণা

জেলা সংবাদদাতা, চুয়াডাঙ্গা

প্রকাশিত:২১ এপ্রিল ২০২৪, ১৬:১২

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

প্রতিদিনই বাড়ছে চুয়াডাঙ্গার তাপমাত্রার পারদ। সেই সাথে তাপ প্রবাহ অব্যাহত রয়েছে চুয়াডাঙ্গায়। এরই মধ্যে ৪২ ডিগ্রি ছাড়িয়েছে তাপমাত্রার পারদ। যার মাধ্যমে অতি তীব্র তাপ প্রবাহ শুরু হয়েছে এ জেলায়। তাপপ্রবাহ চলাকালীন সময়ে চুয়াডাঙ্গার সকল ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ রোববার (২১ এপ্রিল) বিকাল ৩ টায় চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শনিবার এ জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা জেলায় এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা।

রোববার বেলা ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপতিত্বে এই সভায় জেলার দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় এবং সিদ্বান্ত গৃহীত হয়।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা জানান, এ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে অতি তীব্র তাপ প্রবাহ। এই অবস্থায় আমাদেরকে অত্যান্ত সচেতন থাকতে হবে। জেলা ব্যাপি আমরা এক লক্ষ গাছ লাগানোর ব্যবস্থা গ্রহণ করবো। সে লক্ষ্যে সবাইকে অন্তত একটি করে বৃক্ষ রোপনের আহবান জানানো হচ্ছে। আগামী প্রজন্মকে বাঁচাতে গাছ লাগানোর কোনো বিকল্প নেই।

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের কথা বিবেচণা করে তাপপ্রবাহ চলাকালীন সময়ে চুয়াডাঙ্গার সকল ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেউ যদি ছাত্র-ছাত্রীদেরকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলে কোচিং সেন্টার চালানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া কৃষি খাত, মৎসখাত, প্রাণীসম্পদকে কিভাবে এই তাপদাহে ক্ষতির হাত থেকে রক্ষা করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়েছে।

এছাড়া চলমান তাপদাহে জনসাধারণকে সচেতন করতে জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের পক্ষে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় মাইকিং করে পথচারি ও এলাকাবাসীকে সতর্ক করা হচ্ছে। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে। শিশু ও বয়স্কদের ক্ষেত্রে বাড়িত সতর্কতা অবলম্বন করতে অনুরোধ করা হচ্ছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪