বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


পাহাড়ে অপহরণ চক্রের প্রধান মোর্শেদ অস্ত্রসহ গ্রেফতার

জেলা সংবাদদাতা, কক্সবাজার

প্রকাশিত:২০ মে ২০২৪, ১৪:১৬

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে পাহাড় কেন্দ্রিক অপহরণকারী চক্রের প্রধান মোর্শেদ আলমকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় জব্দ করা হয়েছে দু’টি দেশীয় তৈরি অস্ত্র ও গুলি।

সোমবার (২০ মে) ভোরে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী পাহাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (এসআই) দস্তগীর হোসাইন বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতার মোর্শেদ আলম টেকনাফের বাহারছড়া এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, অপহরণসহ ৮টি মামলা রয়েছে।

তিনি জানান, গত ২১ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত টেকনাফের হ্নীলা, হোয়াইক্যং ইউনিয়ন থেকে ১৫ জনকে অপহরণ করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহরণে সরাসরি জড়িত ২ জনকে অস্ত্রসহ গ্রেফতার করে। গ্রেফতারদের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে পাহাড় কেন্দ্রিক অপহরণকারী চক্রের ১৫ জনের একটি বাহিনী রয়েছে। আর সেই বাহিনীর প্রধান মোর্শেদ আলম। এরপর থেকে মোর্শেদকে গ্রেফতার করার জন্য তৎপর হয় পুলিশ।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি জানিয়েছেন, কিছু সংখ্যক রোহিঙ্গাদের নিয়ে একটি বাহিনী রয়েছে সন্ত্রাসী মোর্শেদের। যারা পাহাড়ের গহীনে নানা স্থানে আস্তানা তৈরি করে অপহরণসহ নানা অপরাধ করে আসছিল। মোর্শেদকে সংশ্লিষ্ট মামলায় রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য সংগ্রহ করা হবে বলেও জানিয়েছেন ওসি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪