বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


সুনামগঞ্জে পাহাড়ি ঢলে ভেঙে গেছে রাস্তা, যোগাযোগ বিচ্ছিন্ন

জেলা সংবাদদাতা, সুনামগঞ্জ

প্রকাশিত:২ জুন ২০২৪, ২০:১৩

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সুনামগঞ্জের দোয়ারাবাজারে ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বেড়িবাঁধ ও চলাচলের রাস্তা ভেঙে যাওয়ায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে চার ইউনিয়নের জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা। বন্ধ রয়েছে ছোট-বড় সব ধরনের যান চলাচল।

গতকাল শনিবার (১ জুন) সকালে দোয়ারাবাজার সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সংলগ্ন বেড়িবাঁধ ও পাঁকা রাস্তা ভেঙে গিয়ে এই পরিস্থিতি সৃষ্টি হয়।

জানা যায়, শনিবার সকালে ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে প্রথমে বেড়িবাঁধ ভাঙে, পরে জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি ও ভেঙে যায়। এতে পরিবহন চলাচল অনুপযোগী হওয়ায় উপজেলা সদরের সঙ্গে সুরমা, লক্ষীপুর, বোগলাবাজার ইউনিয়নে জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে। পাশাপাশি উপজেলা সদরসহ আশপাশের এলাকা থেকে শিক্ষার্থীরা স্কুল-কলেজে যেতে পারছে না।

স্থানীয়রা জানায়, অনেকদিন ধরেই এই রাস্তাটা ঝুঁকিপূর্ণ। সঠিক তদারকি ও দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় রাস্তা দিয়ে যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে। শনিবার সকালে ভারত থেকে নেমে আসা ঢলে হঠাৎ রাস্তাটি ভেঙে যায়। এতে এলাকাবাসীর চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীরাও স্কুল-কলেজে যেতে পারছে না।

দোয়ারাবাজার সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী এ এস এম নাইম জানান, পাহাড়ি ঢলের কারণে রাস্তা ভেঙে যাওয়ায় কলেজের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে শিক্ষার্থীরা আসতে অসুবিধা হচ্ছে। কিছুদিন পরেই শিক্ষার্থীদের পরীক্ষা তাই তিনি দ্রুত রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করার অনুরোধ জানান।

দোয়ারাবাজার উপজেলা এলজিইডি প্রকৌশল অধিদফতরের প্রকৌশলী আব্দুল হামিদ বলেন, সড়কটি আমরা পরিদর্শন করে এসেছি। খুব দ্রুত যোগাযোগ ব্যবস্থার উপযোগী করা হবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪