মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


‌‘ভাবতাছি ভোট দিয়া কী লাভ’

ফরিদপুর থেকে

প্রকাশিত:৫ জুন ২০২৪, ১০:৪৯

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাঁদপুর ইউনিয়নের রাঙ্গামুলারকান্দি হাজী আব্দুল্লাহ একাডেমিতে একটি বুথে এক ঘণ্টায় পড়েছে মাত্র একটি ভোট। আরেকটি বুথে একই সময়ে দুইটি ভোট পড়েছে। পাশাপাশি ওই কেন্দ্রসহ তিনটি কেন্দ্র ঘুরে ভোটার উপস্থিতি খুবই কম দেখা গেছে।

বুধবার (৫ জুন) সকাল সাড়ে ৯টার দিকে সরেজমিনে রাঙ্গামুলারকান্দি হাজী আব্দুল্লাহ একাডেমি কেন্দ্রে দেখা গেছে, দীর্ঘ লাইনের কথা মাথায় রেখে রশি দিয়ে কয়েকটি সারি করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার দ্বায়িত্বে নিয়োজিত কর্মীরা অলস সময় পার করছেন।মাঝেমধ্যে দুই একজন ভোটার এলে তাদেরকে ভোট কক্ষ দেখিয়ে দিচ্ছেন। এছাড়া একই উপজেলার ভাটদি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কোন্দারদিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রও ফাঁকা দেখা গেছে।

রাঙ্গামুলারকান্দি হাজী আব্দুল্লাহ একাডেমির সামনে কথা দাঁদপুর ইউনিয়নের মোবারকদিয়া গ্রামের বাসিন্দা হারেন বিশ্বাস (৭৪) বলেন, শেখ মুজিবুরের ভোটে ভোট দিছি। সেই আমল থেকে ভোট দিয়া এখন পর্যন্ত একটা বয়স্ক ভাতা পাইলাম না। ভাবতাছি ভোট দিয়া কী লাভ? তবুও ভোট আইলে ভোটটা দিবার মন চায় বইলা ভোট দিতে চইলা আসি।

রাঙ্গামুলারকান্দি হাজী আব্দুল্লাহ একাডেমি কেন্দ্রের আনসার সদস্য শান্ত ইসলাম বলেন, সকালের এক ঘণ্টা মানুষের উপস্থিতি কম। মানুষজন কম আসছে বলে আমরা বসে আছি। দুই একজন যা আসছে তাদেরকে ভোটকক্ষ দেখিয়ে দিচ্ছি।

ওই কেন্দ্রে মোট আটটি বুথে ভোটগ্রহণ চলছে। বিষয়টি নিয়ে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এক ঘণ্টায় কত ভোট পড়ছে তা দেওয়া আমাদের ওপর থেকে নিষেধ আছে।

বাকি সাতটি বুথের সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের দেওয়া তথ্য থেকে জানা গেছে, একটি বুথে ৩২১ ভোটে ৮টি, ৩১১ ভোটে একটি, ৩২৪ ভোটে ২টি, ৩৫৬ ভোটে ৫টি, ৩৫৭ ভোটে ৯টি, ৪৯০ ভোটে ১৯টি এবং ৪৩০টি ভোটের মধ্যে এক ঘণ্টায় ১৭টি ভোট পড়েছে।

ওই কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা ও বোয়ালমারীর কাদিরদী সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সমীর জোয়ার্দার বলেন, এক ঘণ্টায় কত ভোট পড়েছে তা আমার দেখার বিষয় না। কেউ কেন্দ্রে না আসলে আমার কী করার থাকতে পারে? ওপর থেকে এক ঘণ্টায় কত ভোট পড়েছে তা নিয়ে মন্তব্য করা নিষেধ আছে বলে এই বিষয়ে মন্তব্য করার সুযোগ নেই। আমরা দুই ঘণ্টা পর পর ভোটের আপডেট দেব। লাগলে তখন কত ভোট পড়ছে জেনে যাবেন।

মানুষের উপস্থিতি কম হওয়ার কারণ হিসেবে তিনি বলেন, কৃষি প্রধান এলাকা হওয়ায় মানুষ মাঠের কাজে গেছে। দুপুরের দিকে চাপ বাড়তে পারে বলে জানান তিনি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪