বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


মিয়ানমারে ফেরত যাচ্ছেন ১৩৪ বিজিপি-সেনা

জেলা সংবাদদাতা, কক্সবাজার

প্রকাশিত:৯ জুন ২০২৪, ১৫:৫৬

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘর্ষ চলাকালে জীবন বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া ১৩৪ বিজিপি ও সেনা সদস্যকে ফেরত পাঠানো হয়েছে স্বদেশে। এর পরিবর্তে মিয়ানমার থেকে ফিরে এসেছে সেদেশের কারাগারে বন্দী থাকা ৪৫ বাংলাদেশি।

রোববার (৯ জুন) বেলা সাড়ে বারোটায় তাদেরকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএ ঘাট থেকে বাংলাদেশি জাহাজ কর্ণফুলী টাগ-১ এ করে মিয়ানমারের জলসীমায় নিয়ে যাওয়া হয়েছে। মিয়ানমারের জলসীমায় অবস্থানরত মিয়ানমার নৌবাহিনীর জাহাজে করে তারা ফিরে যাবে মিয়ানমারে।

এর আগে, সকাল ৭ টা ১০ মিনিটে তাদেরকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএ ঘাটে বিজিবির নিরাপত্তায় ৪টি বাসে করে তাদের নিয়ে আসা হয়। এ সময় পুরো ঘাট এলাকা পুলিশ, বিজিবি, কোস্ট গার্ড এবং গোয়েন্দা বাহিনীসহ নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়।

পরে সকাল ৯ টা ৫০ মিনিটে দীর্ঘদিন ধরে কারাভোগ শেষে মিয়ানমারের কারাগার থেকে বাংলাদেশে ফিরে আসে ৪৫ বাংলাদেশি। মিয়ানমারের জলসীমায় অবস্থানরত মিয়ানমার নৌবাহিনীর জাহাজ থেকে বাংলাদেশি জাহাজ কর্ণফুলী টাগ-১ এ করে বাংলাদেশীদের ফিরিয়ে আনা হয়।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ইয়ামিন হোসেন বলেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিকদের এবং মিয়ানমারের কারাভোগ করা বাংলাদেশিদের হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

এর আগে, ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় বাংলাদেশে আশ্রয় নেওয়া ২৮৮ বিজিপি ও সেনা সদস্য মিয়ানমার ফেরত গিয়েছিলো। সেবারে মিয়ানমার থেকে কারাভোগ শেষে দেশে ফিরেছিলেন ১৭৩ জন বাংলাদেশি। তারও আগে ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশে আশ্রয় নেওয়া ৩৩০ জন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি, সেনা ও কাস্টমস কর্মকর্তাকে স্বদেশে ফেরত পাঠায় বাংলাদেশ। আজ ১৩৪ মিয়ানমার নাগরিককে ফেরত পাঠিয়েছে বাংলাদেশ।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪