বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ফরিদপুরে কুমার নদের কচুরিপানা অপসারণ, মৎস্য অবমুক্ত ও বৃক্ষরোপণ

জেলা সংবাদদাতা, ফরিদপুর

প্রকাশিত:১১ জুন ২০২৪, ১৮:৫৪

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ফরিদপুরের বাখুন্ডায় কুমার নদের কচুরিপানা অপসারণ, মৎস্য অবমুক্ত ও বৃক্ষরোপণ করা হয়েছে। কুমার নদকে দুষণের হাত থেকে রক্ষা করতে কচুরিপানা অপসারণ ও নদীতে মাছ অবমুক্ত ডাস্টবিন বিতরণ ও নদী পাড়ে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

এছাড়াও নদীতে ময়লা আবর্জনা না ফেলা, চায়না দুয়ারিসহ কারেন্ট জাল ব্যবহার না করার প্রত্যয় নিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবেশের ভারসাম্য রক্ষায় এই অভিযান পরিচালিত হয়।

মঙ্গলবার দিনব্যাপী সদর উপজেলার গেরদা ইউনিয়নের বাখুন্ডা বাজার এলাকায় স্থানীয় কয়েকশ মানুষের অংশগ্রহণে কুমার নদের দুষণ রক্ষায় এই কর্মসূচি পালিত হয়।

এর আগে সকালে বাখুন্ডা বাজার এলাকায় নদীর কচুরিপানা অপসারণ, পরিষ্কার-পরিচ্ছন্নাতা ও পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি বিষয়ক আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াছিন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না তাসনিম, গেরদা ইউপি চেয়ারম্যান শাহ মোহম্মদ এমার হকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

 

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪