বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


বৃষ্টির পানিতে তলিয়ে গেছে বিশ্বম্ভরপুরের ১০০ মিটার সড়ক

জেলা সংবাদদাতা, সুনামগঞ্জ

প্রকাশিত:৩০ জুন ২০২৪, ১৫:৩৪

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে সুনামগঞ্জের সীমান্ত এলাকার নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। বৃষ্টি অব্যাহত থাকলে পানি কোনো এলাকায় বিপদ সীমা অতিরিক্ত করতে পারে আবহাওয়ার পূর্বাভাসের বরাত দিয়ে জানিয়েছেন সুনামগঞ্জ পাউবো।

পানি বৃদ্ধি পাওয়ার জেলার বিশ্বম্ভরপুর উপজেলা শক্তিয়ারখলা কৈয়ারকান্দা সড়কের ১০০ মিটার সড়ক পানিতে তলিয়ে গেছে।

আজ রোববার (৩০ জুন) সকাল থেকে সড়কের এই অংশ দিয়ে চারটি উপজেলার মানুষজন নৌকায় করে পারাপার হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার জানান, গেল ২৪ ঘণ্টায় ষোলগড় পয়েন্ট সুরমা নদীর পানি ২১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে।

বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ৩৫ মিলিমিটার। গত বৃহস্পতিবার দুপুরে সুরমা নদীর পানি বিপদসীমার ৫২ সেন্টিমিটারের নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী কয়েকদিন টানা বৃষ্টিপাত হবে এতে করে নদ-নদীর পানি কোনো এলাকায় বিপদ সীমা অতিক্রম করতে পারে। নিচু এলাকায় বন্যার সম্ভাবনা রয়েছে।

বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়ন পরিষদের সদস্য কামাল হোসেন জানান, ভারত থেকে নেমে আসা ঢলের পানি যাদুকাটা নদী দিয়ে মিছাখালী রাবারড্রেম দিয়ে নামার কারণে শক্তিয়ারখলা-কৈয়ারকান্দা সড়ক ডুবে গেছে। সড়কের ওপর দিয়ে হাওরে প্রবেশ করেছে পানি। এতে করে এখান দিয়ে কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। এতে করে সুনামগঞ্জ জেলার শহরের সাথে সড়ক পথে বিশ্বম্ভরপুর, তাহিরপুর ও মধ্যনগর ও ধর্মপায়া উপজেলার চলাচলকারী বাসিন্দারা চরম দুর্ভোগ পড়েছেন।

শক্তিয়ারখলা কৈয়ারকান্দা ১০০ মিটার সড়কের পাশে বাসিন্দা কলিম উদ্দিন জানান, কয়েক দিন ধরে প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির কারণে ভারত থেকে যাদুকাটা নদী দিয়ে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে ১০০ মিটার সড়ক পানিতে ডুবে যাওয়ায় যানবাহন চলাচল করতে পারছে না। সড়কটি নিচু থাকায় বর্ষার সময়ে পানি বাড়লেই পানিতে ডুবে গিয়ে আমাদের দুর্ভোগে ফেলে দেয়।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪