রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১


কোটা বাতিলের দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ, দীর্ঘ যানজট

জেলা সংবাদদাতা, টাঙ্গাইল

প্রকাশিত:৬ জুলাই ২০২৪, ১৩:৫৩

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

টাঙ্গাইলে মহাসড়ক অব‌রোধ ক‌রে কোটা পদ্ধতি বাতিলের দাবিতে বি‌ক্ষোভ ক‌রে‌ছে শিক্ষার্থীরা। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন ক‌রেছে। এসময় মহাসড়‌কের কয়েক‌ কি‌লোমিটার এলাকায় যান চলাচল বন্ধ ছিল।

শনিবার (৬ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সদর উপজেলার আশেকপুর বাইপাস এলাকায় মহাসড়কে অবস্থান নিয়ে এ অবরোধ কর্মসূচি পালন করেন তারা। এ সময় মহাসড়কে ঢাকা ও উত্তরবঙ্গগামী যান চলাচল বন্ধ হয়ে যায়। উভয় দিকে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। প‌রে অব‌রোধ তু‌লে নেওয়ার পর প‌রিবহন চলাচল শুরু হয়। অপ্রীতিকর অবস্থা মোকাবেলায় মোতায়েন করা হয় বিপুল পরিমাণ পুলিশ সদস্য।

বিক্ষোভ করা শিক্ষার্থীরা বলেন, কোটা প্রথা বহালের ফলে বৈষম্যের সৃষ্টি হচ্ছে। যা সংবিধান পরিপন্থী। মুক্তিযোদ্ধাদের ছেলে-মেয়ে পর্যন্ত কোটা ঠিক ছিল। নাতি-নাতনি বিষয়টা বেমানান। এক শতাংশ প্রতিবন্ধী বাদে সব কোটা বাতিলের দাবি তাদের। কোটা বহাল থাকলে দেশের মেধাবীরা দেশে চাকরি না পেয়ে বিদেশে চলে যাবে। দেশে সরকারি চাকরি করার আগ্রহও হারাবে। দেশ আরও পিছিয়ে পড়বে।

সদর উপ‌জেলার সহকারী কমিশনার (ভূমি) রহুল আমিন শরিফ বলেন, মহাসড়ক অবরোধ করে সাধারণ মানুষের দুর্ভোগ সৃষ্টি করে আন্দোলন কাম্য নয়। পরিস্থিতি শান্ত রাখতে বিপুল পরিমাণ পুলিশ সদস্য মোতায়েন ছিল। আমরা তাদের সাথে আলোচনা করছি ও তাদের দাবিগুলো ওপর মহলে জানানো হবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৫ ভোর
যোহর ১১:৫৭ দুপুর
আছর ০৪:২৫ বিকেল
মাগরিব ০৬:১৪ সন্ধ্যা
এশা ০৭:২৮ রাত

রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪