বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


মানিকগঞ্জে ১০ ডাকাত গ্রেফতার

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত:২৯ নভেম্বর ২০২৩, ১৮:৪৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

মানিকগঞ্জ সিংগার উপজেলার সৌদি প্রবাসী বাড়ি ডাকাতির ঘটনায় ১০ ডাকাতকে গ্রেফতারসহ লুট হওয়া মালামাল উদ্ধার করেছেন পুলিশ।

বুধবার (২৯ শে নভেম্বর) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার গোলাম আজাদ খান।

পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার তিন দিন পর আন্তঃজেলা ডাকাত দলের সদস্য সেলিম মিয়াকে (৪৮) গ্রেফতার করে। সেলিমের দেওয়া তথ্যের ভিত্তিত্বে গ্রেফতার করা হয় মালেক (২৬), আলেক (২১), সুমা আক্তার (২৫)। এদের মধ্যে সুমি আক্তারের কাছ থেকে লুন্ঠিত মোবাইল সেট উদ্ধার করা হয় ও সে আদালতে ১৬৪ ধারায় দায়স্বীকারোক্তি জবানবন্দি দিয়েছেন। গ্রেফতারকৃত ডাকাতদের জিজ্ঞাসাবাদে ডাকাতির সাথে জড়িত আরো গ্রেফতার করা হয় ৫ জনকে । এরা হলো খলিল মিয়া (৪০), সামসুল আলম (২৮), সুমন ফকির (২৫), মোক্তার হোসেন (৩৩), সজিব মিয়া(২২) ও স্বর্নের দোকানদার আইয়ুব মোল্লা (৩৪)। এদের মধ্যে সেলিম মিয়ার বাড়ি থেকে লুন্ঠিত এলএডি টিভি, আইয়ুব মোল্লার বাড়ি থেকে ১৪ আনার স্বর্নালংকার ও ২০ ভরি রূপার গহনা ও ১২ হাজার টাকা উদ্ধার হয়েছে।

উপজেলার ধল্লা ইউনিয়নের গাজিন্দা (হঠাৎপাড়া) গ্রামের সৌদি প্রবাসী জুয়েল রানার বাড়িতে গত ১৯ নভেম্বর দিবাগত রাত তিনটার দিকে এ ডাকাতির ঘটনা ঘটে। জুয়েল রানা এ গ্রামের আল হাবিব এর ছেলে।

ঘটনার পরের দিন ২০ নভেম্বর জুয়েল রানার স্ত্রী মনি বেগম (৩০) সিঙ্গার থানায় অজ্ঞাতনামা ৯/১০ জনের নামে ডাকাতির মামলা করেন।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ডাকাত দল প্রবাসীর একতলা বিল্ডিং বাড়ির পিছনের ওয়ালের বাসের মই ঠেকাইয়া ছাদে ওঠে। এরপর চিলেকোঠার দরজা কৌশলে খুলিয়া বিল্ডিং এর ভিতরে ঢুকে যায়। রুমের দরজা ভাঙ্গিয়া জুয়েল রানার পরিবারের সকলকে দেশীয় অস্ত্র ঠেকিয়ে জিম্মি করেন। এ সময় জুয়েলের স্ত্রী ও তার ভাই ফোন করে আশেপাশের মানুষকে ডাকাতের বিষয়টি মোবাইলের মাধ্যমে জানাতে চাইলে ডাকাত দলের সদস্যরা তাদের রাম দা দিয়ে রক্তাক্ত জখম করে। বাড়ির সকলকে ভয়-ভীতি দেখিয়ে ৩৩ ভরি ১৪ আনা স্বর্ণ, ২০ ভরি রূপা, নগদ ১৫ হাজার টাকা, ১২ হাজার ৩০০শ সৌদি রিয়াল, ২টি মোবাইল ফোন, ১টি টিভি যাহার সর্বমোট বাজার মূল্য ৩৫ লাখ ১৮ হাজার ৫শ টাকা বলে ধারণ করা হচ্ছে।

পুলিশ ডাকাতদের কাছ থেকে এই পর্যন্ত একটি এলইডি টিভি, ১৪ আনা স্বর্ণ, ২০ ভরি রুপা, দুইটি রামদা, একটি সামুরাই, একটি শাবল, একটি বেনা, একটি কাটার, ধারালো দা উদ্ধার করেছেন। এবং ১০ জন ডাকাতকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার গোলাম আজাদ খান বলেন, ঘটনার দিনি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় মামলা নেওয়ার পর বিভিন্ন তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ডাকাতের সঙ্গে জড়িত ডাকাত সদস্যদের গ্রেফতার কর হয়। বাকি মালামাল উদ্ধারসহ এ ডাকাতির সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪