শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১


সবাই মিলে নতুন বাংলাদেশ গড়তে চাই: এ্যানি চৌধুরী

জেলা সংবাদদাতা, লক্ষ্মীপুর

প্রকাশিত:১০ আগষ্ট ২০২৪, ১৯:৪০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলছেন, বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা ডক্টর মো. ইউনুস একজন অত্যন্ত সম্মানী ব্যক্তি। তিনি দেশবাসীর সামনে কথা বলছেন। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে যতোগুলো হত্যাকাণ্ড হয়েছে, প্রতিটি হত্যাকাণ্ডের বিচার হবে।

শনিবার (১০ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুর পৌরসভার (১২নং ওয়ার্ড) মনির উদ্দিন পাটোয়ারী বাড়ীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত শিক্ষার্থী মো. সাব্বিরের স্বজনদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে তিনি এসব কথা বলেন।

এ্যানি আরও বলেন, আমরা এমুহূর্তে সকলকে ধৈর্য্য ধারণ করার জন্য অনুরোধ করছি। এ সরকারকে সহায়তা করা এখন আমাদের কাজ। সেইজন্য আমরা পাড়া-মহল্লায় সবার প্রতি উদাত্ত আহ্বান করছি। এ সরকারের সহযোগিতার মাধ্যমে সবাই মিলে একটা নতুন বাংলাদেশ গড়তে চাই।

এর-আগে এ্যানি চৌধুরী জেলা বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে শহীদ সাব্বিরের কবর জিয়ারত করেন। তার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপি নেতা হারুনুর রশিদ, সাহাব উদ্দিন সাবু, অ্যাডভোকেট হাছিবুর রহমানসহ প্রমুখ।

পরে তিনি সাব্বিরের বাবা আমির হোসেনকে সাথে নিয়ে তার মা মায়া আক্তার, স্ত্রী ত্ত্বর্ণা আক্তারের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলে তাদের সান্তনা দেন। এসময় তিনি নগদ ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন। এবং যেকোনো পরিস্থিতিতে জেলা বিএনপি তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন এ্যানি চৌধুরী। নিহত শিক্ষার্থী সাব্বিরের শিশুপুত্র তাহসিনকে কোলে নিয়ে আদর করতে দেখা যায় এ্যানিকে।

নিহত শিক্ষার্থী সাব্বিরের পরিবারের পক্ষ থেকে শহরের দক্ষিণ তেমুহনী ট্রাফিক চত্বরকে ‘শহীদ সাব্বির চত্বর’ নামকরণ করার জন্য দাবি তুলেন। তখন জবাবে এ্যানি বলছেন, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আমাদের আলাপ হলে আপনাদের এ প্রস্তাবনার কথা আমরা তুলে ধরবো।

নিহত শিক্ষার্থী সাব্বির লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের শরীফপুর গ্রামের চৌধুরী মাঝি বাড়ীর মো. আমির হোসেনের ছেলে। সেই দালাল বাজার ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী ছিলেন।

উল্লেখ্য ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাব্বিরসহ ৪ জন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান। একইদিন দুর্বৃত্তের নিষ্ঠুর হামলার শিকার হয়ে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের প্রায় ৮ নেতাকর্মী নিহত হয়। ওইদিন গুলিবিদ্ধসহ বিভিন্নভাবে আহত হয় প্রায় শতাধিক মানুষ।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩৪ ভোর
যোহর ১১:৫১ দুপুর
আছর ০৪:১১ বিকেল
মাগরিব ০৫:৫৪ সন্ধ্যা
এশা ০৭:০৭ রাত

শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪