বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


পাকশী রেল বিভাগে আজ থেকে চলছে ১১ জোড়া লোকাল ট্রেন

পাবনা থেকে

প্রকাশিত:১৩ আগষ্ট ২০২৪, ১১:১৭

ফাইল ছবি

ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, কারফিউ ও পরবর্তীতে নতুন অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রক্রিয়া শেষে ২৪ দিন পর (১৩ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে ১১ জোড়া কমিউটার, লোকাল ও রকেট ট্রেন চলাচল শুরু হয়েছে।

এর আগে সোমবার (১২ আগস্ট) থেকে শুরু হয়েছে মালবাহী ট্রেন চলাচল। পাকশী রেল বিভাগে সোমবার ১০টি মালবাহী ট্রেন চলাচল করছে।

পাকশী রেলওয়ের বিভাগীয় কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল সোমবার থেকে পাকশী রেল বিভাগে ১০টি মালবাহী ও তেলবাহী ট্রেন চলাচল করেছে। মঙ্গলবার ভোর ৫টা থেকে ১১ জোড়া কমিউটার, লোকাল ও মেইল ট্রেন চলাচল করছে। যেসব ট্রেন চলবে তার মধ্যে রয়েছে ঈশ্বরদী-ঢাকা মেইল, রাজশাহী-ঢাকা মেইল, ঈশ্বরদী-রাজশাহী কমিউটার, বেতনা কমিউটার, মহানন্দা মেইল, নকশী কাঁথা মেইল, রাজবাড়ি এক্সপ্রেস, ভাটিয়াপাড়া লোকাল, রাজবাড়ি লোকাল, খুলনা-পারবর্তীপুর রকেট এক্সপ্রেস ট্রেন। পাকশী রেল বিভাগের আওতাধীন ১১৪টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে। এরমধ্যে আন্তঃনগর ৫৬টি মেইল ও লোকাল ট্রেন ৫৮টি। ১৫ আগস্ট আন্তঃনগর ট্রেনসহ সবগুলো ট্রেন চলাচল করবে।

ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের সুপারিনটেনডেন্ট (এস এস) মহিউল ইসলাম বলেন, সোমবার ভোর সাড়ে ৫টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ৪টি মালবাহী ও তেলবাহী ট্রেন ছেড়ে গেছে। আরো কিছু মালবাহী ট্রেন ঈশ্বরদী জংশন স্টেশনের আসার সম্ভাবনা রয়েছে। আজ ভোর থেকে ১১ জোড়া লোকাল ট্রেন চলছে।

তিনি আরও বলেন, গত ১৯ জুলাই রাতে সকল ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। উত্তরাঞ্চলে তেল সরবরাহ স্বাভাবিক রাখতে ২২ জুলাই থেকে তেলবাহী ট্রেন চলাচল শুরু হয়। এরপর ১ আগস্ট থেকে স্বল্প পরিসরে যাত্রীবাহী লোকাল ও মেইল ট্রেন চালু হলেও দুই দিন পর তা বন্ধ হয়ে যায়।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পবিরহণ কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, পাকশী রেল বিভাগে পুরোদমে মালবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। গতকাল থেকে চলাচল করছে ১০টি মালবাহী ট্রেন। আজ থেকে ১২ জোড়া কমিউটার, মেইল ও লোকাল ট্রেন চলাচল করবে। ১৫ আগস্ট থেকে সকল আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে। আরো কিছু মেইল ও লোকাল ট্রেন দুই একদিনের মধ্যেই চলাচলের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমোদনের অপেক্ষা রয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারি বাণিজ্যিক কর্মকর্তা একেএম নূরুল আলম জানান, পাকশী রেল বিভাগের অধীনে যেসকল ট্রেন চলবে তার নিদের্শনা আমরা পেয়েছি। পাকশী বিভাগীয় বাণিজ্যিক শাখার পক্ষ থেকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪