বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


চট্টগ্রামে কাঁচা মরিচের কেজি এক হাজার ছুঁই ছুঁই

অর্থনৈতিক প্রতিবেদক

প্রকাশিত:২৫ আগষ্ট ২০২৪, ১৩:০০

ফাইল ছবি

ফাইল ছবি

বন্যার কারণে সরবরাহ সংকটের কারণ দেখিয়ে চট্টগ্রামে সবজি ও কাঁচামরিচের দাম আকাশ ছুঁয়েছে। খুচরা বাজারে কাঁচা মরিচের কেজি হাজার ছুঁই ছুঁই করছে। প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৯০০ টাকা, অনেকে আবার দাম হাঁকাচ্ছেন ১০০০ টাকা।

ব্যবসায়ীরা বলছেন, চট্টগ্রামের বাজারে অধিকাংশ সবজি আসে বগুড়া, ফরিদপুর, জামালপুরসহ বিভিন্ন জেলা থেকে। গত তিন দিন কাঁচামরিচসহ সবজি আসছে না। ফলে বাজারে সংকট দেখা দিয়েছে। এ সুযোগে কয়েক গুণ দাম বাড়িয়ে দিয়েছেন অসাধু বিক্রেতারা।

নগরের বহদ্দারহাট, কাজীর দেউড়ি ও কর্ণফুলী কমপ্লেক্স বাজার ঘুরে দেখা গেছে, দোকানিরা ১০০ গ্রাম মরিচ বিক্রি করছেন ৮০ থেকে ৯০ টাকায়।

নাজমুল নামে এক ক্রেতা বলেন, বৃহস্পতিবার ১০০ গ্রাম নিয়েছিলাম ৩৫ টাকা দিয়ে। শনিবার বাজারে ৯০০ টাকা কেজি দাম চাইছে।

এক দোকানি বলেন, বাজারে গত দু-তিন দিন কাঁচামরিচ না আসায় সংকট দেখা দিয়েছে। মহাসড়কে পানির কারণে দূরের জেলা থেকে সবজি ও মরিচ আসছে না। দুদিন আগেও কাঁচা মরিচ প্রতি কেজির দাম ১৭০-২৮০ টাকার মধ্যে ছিল। এখান বাজারে কাঁচামরিচ তেমন একটা নেই, তাই দাম বেড়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক (চট্টগ্রাম) মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, কাঁচা মরিচ বাজারে সরবরাহ না থাকলে দাম বাড়তি নেওয়ার কোনও সুযোগ নেই। অভিযানে অসাধু বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪