বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


এসএসসি

চট্টগ্রাম বোর্ডে ফল চ্যালেঞ্জ করে পাস করল ১০২ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১১ জুন ২০২৪, ১২:৫৩

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ২০২৪ সালের এসএসসি ফলাফল পুনঃনিরীক্ষণে নতুন করে ফেল থেকে পাস করেছে ১০২ পরীক্ষার্থী। এদের মধ্যে একজন জিপিএ-৫ পেয়েছেন। ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করে মোট ২৮ হাজার ৩৫১ জন পরীক্ষার্থী। এদের মধ্যে দুই হাজার ৬০ জন পরীক্ষার্থীর মার্কস পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এএমএম মুজিবুর রহমান।

তিনি বলেন, ‘২৮ হাজার ৩৫১ আবেদনকারী ৭৬ হাজার ৪২টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিল। এরমধ্যে ফেল থেকে পাস করেছে ১০২ জন পরীক্ষার্থী।’

শিক্ষাবোর্ড সূত্র জানায়, মোট জিপিএ বেড়েছে ৮৭১ জনের, জিপিএ ও সিজিপিএ বেড়েছে ৭০৬ জন পরীক্ষার্থীর। আবার জিপিএ বেড়ে সিজিপিএ অপরিবর্তিত রয়েছে ১৬৫ জনের। ফেল থেকে জিপিএ ৫ পেয়েছেন এজজন। কেবল মার্কস বেড়েছে কোনো জিপি বাড়েনি এমন পরীক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৮৯।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ২০২৪ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় পাসের হার ৮২ দশমিক ৮০ শতাংশ। যা গেল বছর ছিল ৭৮ দশমিক ২৯ শতাংশ। এছাড়া জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৮২৩ জন। আগের বার তা ছিল ১১ হাজার ৪৫০ জন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪