বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


কাফনের কাপড় গায়ে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে জবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশিত:১০ জুলাই ২০২৪, ১৭:০১

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কোটা আন্দোলনের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে সপ্তম দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি শুরু করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে কর্মসূচিতে যোগ দেন শিক্ষার্থীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়তে থাকে। দুপুর সাড়ে তিনটায় শিক্ষার্থীরা কাঁঠাল তলা থেকে বের হয়ে গুলিস্তান জিরো পয়েন্টের অভিমুখে রওয়ানা করেন।

আরও পড়ুন : কোটা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মশাল মিছিল

এ সময় আন্দোলনকারীরা ‘একাত্তরের পথ ধরো, বাংলা ব্লকেড সফল করো’, ‘ব্লকেড ব্লকেড, বাংলা ব্লকেড’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, ‘সংবিধানের/মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘কোটা প্রথা, বাতিল চাই বাতিল চাই’, ‘কোটা প্রথার বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এ সময় কাফনের কাপড় পরিধান করা আন্দোনকারী শিক্ষার্থী তুর্জয় খান বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত কর্মসূচি চলবে। শিক্ষার্থীরা সবাই এখন এক হয়েছে। আমাদের এই কোটা সংস্কার যৌক্তিক দাবি। আমরা বলছি না কোটা বাতিল করতে, আমরা চাই কোটার যে প্রচলন আছে সেটা সংস্কার করা হোক। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করছি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪