শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ডিবি কার্যালয় থেকে বেরিয়ে যা বললেন তাপস

বিনোদন ডেস্ক

প্রকাশিত:১৯ ডিসেম্বর ২০২৩, ১৬:৫০

ফাইল ছবি

ফাইল ছবি

গানবাংলা টেলিভিশনের প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপসের অভিযোগের ভিত্তিতে ঢাকা মেট্রপলিটন পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) তলব করা হয় ঢালিউড অভিনেত্রী অপু বিশ্বাসকে। এরপর আজ মঙ্গলবার সেখানে উপস্থিত হন অপু। সেখান থেকে বেরিয়ে সংবাদমাধ্যম কর্মীদের মুখোমুখি হন তাপস ও অপু।

তাপস বলেন, অপু হয়তো জিনিসটা আরেক রকম ভাবে বুঝেছেন। কিংবা তার যে পয়েন্ট অব ভিউটা ছিল সেটা একান্তই তার ব্যক্তিগত। তার সঙ্গে আমার বা আমার স্ত্রীর সম্পর্ক নেই। আমরা যার সঙ্গে কাজ করছি তার সঙ্গে হয়তো অপুর আগে থেকেই ব্যক্তিগত সমস্যা আছে যা একান্তই তার ব্যক্তিগত।

তিনি আরও বলেন, আমি নিজেকে মিডিয়ার সন্তান বলে মনে করি। আমার বেড়ে ওঠা মিডিয়ায়। আমি এটিএন বাংলায় কাজ করতাম। যখন থেকে বেসরকারি নিউজ চালু হয় তখন থেকেই আমি গণমাধ্যমের সন্তান। সকলকে আমি নিজের পরিবার মনে করি। আপনাদের সকলের সাথেই আমার অলিখিত রক্তের সম্পর্ক আছে এটা আমি বিশ্বাস করি।

যেহেতু একটি বেসরকারি টিভি চ্যানেলে একটি এডটেড অডিও ভার্সন যায়। সেটার ব্যাপারে আমাদের সাক্ষাৎকারে ঘোর আপত্তি ছিল। এখনও থাকবে। কারণ এ ধরনের অডিও ভবিষ্যতে কেউ যেন প্রকাশ না করে। যে ব্যাপারে সকলকে বিনীতভাবে অনুরোধ করতে চাই। যেহেতু আজ এমন একটা সময় এসে দাঁড়িয়েছি যেখানে ব্যক্তিগত আলাপ আমরা করতে ভয় পাব, আমাদের কথাবার্তা রেকর্ড হবে সেজন্য ভয় পাব। তাহলে আমরা জনবিচ্ছিন্ন ও যান্ত্রিক হয়ে যাব। সুতরাং এটাই চাই ব্যক্তিগত ব্যাপার বা যতটুকু আমরা প্রকাশ করতে চাই না সেই রেকর্ডেড ভার্সন যেন কারও না ছড়ায়।

এ সময় তাপস বলেন, ‘কথা প্রসঙ্গে হারুন ভাইয়ের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা হয়। তিনিই সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন। এরপর তার কথা অনুযায়ী আমি ব্যক্তি তাপস হিসেবে একটি অভিযোগ দেই। আমি স্পষ্ট করে বলতে চাই, অপু বিশ্বাসের নামে কোনও অভিযোগ করিনি। আমার অভিযোগ ছিল, ওই কল রেকর্ড কীভাবে ফাঁস হয়েছে, কেন ফাঁস হল, অথবা পরবর্তীতে আমাদের কোনও ব্যক্তিগত কল রেকর্ড ফাঁস যাতে না হয়, সে বিষয়ে।’

এই সংগীত পরিচালক আরও বলেছেন, ‘আমরা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণভাবে আলোচনা করেছি। হারুন ভাই খুব সুন্দরভাবে আমাদেরকে আইনের ব্যাপারটা বুঝিয়ে দিয়েছেন। আমি অথবা অপু কেউই কোনও আইনি প্রতিযোগিতা করতে আসিনি। আমাদের কাজ হলো আপনাদের বিনোদন দেওয়া।’

এরপর সংবাদকর্মীদের সামনে নিজের বক্তব্য তুলে ধরেন অপু। তিনি বলেন,আমি মনে করি আমরা সবাই মানুষ। ভুল মানুষেরই হয়। ভাইয়া-ভাবির মধ্যে আমদের যে বিষয়টা হয়েছে সেটা এখন আর নেই। আমার পেজে একটি ভিডিও আপনারা দেখেছেন। আমি দিয়েছিলাম আপনাদের সঠিক ব্যখ্যার জন্য। কিন্তু ভাই-ভাবিকে কাছে পেয়ে। তাদের পারিবারিক জায়গাটি আমার অত্যন্ত শ্রদ্ধার মনে হয়েছে। তাদের শ্রদ্ধার জায়গা থেকে আমি মনের করি ভিডিওটি আজ ডিলিট করব। আপনারাও যারা কনটেন্ট ক্রিয়েটর আছেন তারাও ডিলিট করে ফেলবেন।

ঘটনার সূত্রপাত কিছুদিন আগে। গানবাংলা টেলিভিশনের চেয়ারপারসন ফারজানা মুন্নি তার স্বামী সংগীতশিল্পী ও গানবাংলা টেলিভিশনের প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস ও শবনম বুবলীকে জড়িয়ে গুরুতর অভিযোগ এনেছিলেন। জানিয়েছিলেন, তাপসের সঙ্গে প্রেমের সম্পর্ক বুবলীর। তবে ওই পোস্ট দেওয়ার কিছুক্ষণ পর তা মুছে দিয়ে মুন্নি জানান তার ফেসবুক আইডি হ্যাকারদের কবলে পড়েছিল।

এরপরই অপু বিশ্বাসের সঙ্গে মুন্নির কলরেকর্ড ফাঁস হয়। সেখানে বুবলীর নামে বিস্তর অভিযোগ আনতে শোনা যায় মুন্নিকে। তবে কলরেকর্ডটি এডিট করা ছিল। মুন্নির কথা থাকলেও সুকৌশলে ফেলে দেওয়া হয়েছিল অপুর কথা। এতে ক্ষুব্ধ ছিলেন মুন্নি। শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় এক সাক্ষাৎকারে কল রেকর্ড ফাঁসের অভিযোগে অপুকে অভিযুক্ত করেন তিনি। সেইসঙ্গে জানান অন্যের কথায় বুবলীকে সন্দেহ করেছেন তিনি এবং অপু তাকে ব্যবহার করেছেন।

এ ঘটনার পর বুবলী মুন্নিকে ধন্যবাদ জানালেও অপু ইঙ্গিতে পুরো বিষয়টি সাজানো বলে উল্লেখ করেন। পরে ভিডিওবার্তায় সরব হন তিনি।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪