বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


আমিরের পরে এবার ডিপফেকের শিকার রণবীর

বিনোদন ডেস্ক

প্রকাশিত:২০ এপ্রিল ২০২৪, ১৩:৫৪

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বলিউডের দুই জনপ্রিয় নায়ক প্রথমে আমির খান, তারপর রণবীর সিং ডিপফেক ভিডিওর শিকার হয়েছেন। ভোটের এসময় হঠাৎই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তাদের ডিপফেক ভিডিও। ভিডিওতে দেখা যাচ্ছে এক নির্দিষ্ট দলের হয়ে প্রচার করছেন রণবীর সিং ও আমির খান।

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, আমির খানের পরে ডিপফেকের কবলে রণবীর সিং। সম্প্রতি রণবীরের একটি ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় সরকারের সমালোচনা করতে দেখা যায় তাকে।

রণবীরের সেই ভিডিওতে শোনা গিয়েছে, “দেশের জনগণের যাবতীয় সমস্যা, বেকারত্ব উদযাপন করাই কেন্দ্রীয় সরকারের মূল উদ্দেশ্য।”মুহূর্তে ভাইরাল হয় ভিডিওটি।

এই নিয়ে আগেই মুখ খুলেছেন আমির খান। স্পষ্ট জানিয়েছেন, তিনি কোনও রাজনৈতিক দলের হয়েই প্রচার করেননি, ভাইরাল ভিডিওটি আসলে ভুয়া। আর এবার ডিপফেক নিয়ে মুখ খুললেন রণবীর সিং। সোশাল মিডিয়ায় অনুরাগীদের সাবধান করলেন তিনি।

শুক্রবার অভিনেতা নিজের এক্স হ্যান্ডেলে ভাইরাল ভিডিও সম্পর্কে রণবীর লিখেছেন, “ডিপফেক থেকে নিজেদের বাঁচান বন্ধুরা।”

কৃত্রিম বুদ্ধিমত্তার এ সময় প্রায়শই এই ধরনের ঘটনা ঘটছে। এর আগে অভিনেত্রী ক্যাটরিনা কাইফ, রাশ্মিকা মান্দানার বিকৃত ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

এবার নির্বাচনী পরিস্থিতিতে আমির খান ও রণবীর সিংহের ডিপফেক ভিডিও তৈরি করে যে রাজনৈতিক প্রচারের কাজে লাগানোর চেষ্টা করা হয়েছে, কার্যত তা স্পষ্ট।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪