বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ধর্মীয় অনুভূতিতে আঘাত, কারিনাকে আদালতের নোটিশ

বিনোদন ডেস্ক

প্রকাশিত:১১ মে ২০২৪, ১৭:৪১

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কাজের বাইরে খুব একটা খবরে আসেন না কারিনা কাপুর। মাঝে সাঝে ব্যক্তিজীবন নিয়ে দুই-চার কথা ওঠে তাকে নিয়ে। সেসব স্বাভাবিক। তবে এবার যে খবর এসেছে তা শুনে নড়েচড়ে বসতে হয়। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে শমন পাঠানো হয়েছে আদালত থেকে। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

তিন বছর আগে মাতৃত্বকালীন অভিজ্ঞতা বইয়ে লিপিবদ্ধ করেছিলেন কারিনা। বইটি নিয়ে বেশ উচ্ছ্বসিত ছিলেন তার অনুরাগীরা। তবে বিষয়টি ভালোভাবে নেননি একটি গোষ্ঠী। বইটির নাম ‘কারিনা কাপুর খান'স প্রেগন্যান্সি বাইবেল: দ্য আলটিমেট ম্যানুয়াল ফর মমস টু বি’। এখানেই বেঁধেছে বিপত্তি।

বইয়ের শিরোনামে ‘বাইবেল’ শব্দটির ব্যবহারে আপত্তি জানিয়েছেন মধ্যপ্রদেশের এক সমাজকর্মী। তার অভিযোগের ভিত্তিতে মধ্যপ্রদেশ হাইকোর্ট সম্প্রতি কারিনাকে আইনি নোটিশ পাঠিয়েছে।

অভিযোগকারীর পিটিশনে বলা হয়েছে, ‘‘সারা পৃথিবীতে বাইবেল খ্রিস্ট ধর্মাবলম্বীদের পবিত্র গ্রন্থ এবং তার সঙ্গে কারিনা কপুর খানের মাতৃত্বকালীন অবস্থার তুলনা অযৌক্তিক।’’ পিটিশনে দাবি করা হয়েছে, বইটির ‘সস্তা প্রচার’-এর স্বার্থেই করিনা এ হেন নামকরণ করেছেন।

সূত্রের খবর, অভিযোগকারী প্রথমে পুলিশে অভিযোগ দায়ের করার চেষ্টা করেন। কিন্তু পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করলে, তিনি নিম্ন আদালতের দ্বারস্থ হন। সেখানেও সুবিধা না পেয়ে তিনি অতিরিক্ত দায়রা আদালতে যান। কিন্তু আদালত তাঁর অভিযোগের নেপথ্যে যথেষ্ট প্রমাণ পায়নি। এরপরই দেশটির হাইকোর্টের দ্বারস্থ হন ওই সমাজকর্মী।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪