বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


পুরস্কার নিতে মঞ্চে অমিতাভ, রেখার কাণ্ডে চমকে যান জয়া!

বিনোদন ডেস্ক

প্রকাশিত:২৯ আগষ্ট ২০২৪, ১৪:৫৮

ফাইল ছবি

ফাইল ছবি

বি-টাউনের বিভিন্ন অনুষ্ঠানে তাদের উপস্থিতি লক্ষ্য করা যায়। তবুও কোনও আয়োজনে সেভাবে কখনো একফ্রেমে দেখা যায়নি বলিউড শাহেনশাহ অমিতাভ বাচ্চানের স্ত্রী জয়া বচ্চন ও অভিনেত্রী রেখাকে।

তবে সেই বিরল মুহূর্তই ধরা পড়েছিল প্রায় ৯ বছর আগে। ২০১৫ সালে স্টার স্ক্রিন অ্যাওয়ার্ডসের মঞ্চে একই ফ্রেমে ধরা দিয়েছিলেন জয়া আর রেখা। কিন্তু কারণটা কী ছিল?

ওই পুরস্কার বিতরণী মঞ্চে ‘পিকু’ ছবির জন্য সেরা অভিনেতা-র পুরস্কার পেয়েছিলেন অমিতাভ বচ্চন। আর সেসময়ই জয়ার প্রতি অদ্ভুত আচরণ করতে দেখা যায় রেখাকে। যা ধরা পড়েছিল ক্যামেরায়।

পুরস্কার বিতরণী মঞ্চে বিজয়ী হিসেবে অমিতাভের নাম ঘোষণা হতেই নিজেদের আসন ছেড়ে উঠে দাঁড়ান জয়া আর রেখা। অমিতাভ যখন পুরস্কার গ্রহণ করার জন্য ডায়াসের দিকে এগিয়ে যাচ্ছিলেন, ঠিক সেই মুহূর্তেই জয়ার দিকে ছুটে যান রেখা।

কিছু বুঝে ওঠার আগেই অমিতাভের স্ত্রীকে আলিঙ্গন করেন তিনি। যা দেখে রীতিমতো চমকে ওঠেন ভক্তরা ও উপস্থিত সকলে। এরপর যখন পুরস্কারটি অমিতাভের হাতে ওঠে, তখন দুই বর্ষীয়ান অভিনেত্রীকে পাশাপাশি দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

ভারতীয় সিনে দুনিয়ার ইতিহাসে এই তিন কিংবদন্তি তারকার জীবনে নিঃসন্দেহেই এটা একটি অবিস্মরণীয় এবং তাৎপর্যপূর্ণ মুহূর্ত ছিল! রেখা এবং অমিতাভকে এক সময় একাধিক ক্লাসিক ছবিতে জুটি বাঁধতে দেখা গেছে।

এর মধ্যে অন্যতম হল- ‘মুকদ্দর কা সিকন্দর’, ‘মিস্টার নটবরলাল’ এবং ‘গঙ্গা কি সৌগন্ধ’। তবে এর মধ্যে বহুলচর্চিত ছিল যশ চোপড়া পরিচালিত ১৯৮১ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘সিলসিলা’। যেখানে জয়া বচ্চনও অভিনয় করেছিলেন। বলা হয়, তাদের বাস্তবজীবনের গল্পই যেন প্রতিফলিত হয়েছিল ওই ছবিতে।

যদিও বক্স অফিসে বড় কোনো সাফল্যে পায়নি ‘সিলসিলা’। তবে এই ছবিতেই শেষবার একসঙ্গে জুটি বেঁধে কাজ করেছিলেন অমিতাভ এবং রেখা। রুপালি পর্দার সে সময়ের সবচেয়ে চর্চিত জুটিও হয়েও কাজ বন্ধ করে দেন দু’জন।

এটার কারণ ছিল রেখার থেকে দূরত্ব তৈরি করতে চাচ্ছিলেন অমিতাভ। সেসময় তার জীবনে ছিলে জয়ার উপস্থিতি। এরপর কেটে গেছে বহুবছর। আর কখনো একসঙ্গে দেখা যায়নি রেখা-জয়াকে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪