মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১


জ্যোতিকা জ্যোতি বললেন, আমার সরকারি চাকরি শেষ!

বিনোদন ডেস্ক

প্রকাশিত:১ অক্টোবর ২০২৪, ১৯:০৪

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

গত সরকারের আমলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। ৫ আগস্ট সরকার পতনের পর পাল্টে যায় সব হিসেব-নিকেশ। ওই দিনের পর থেকে কর্মস্থলে ফেরা হয়নি অভিনেত্রীর। অবশেষে কর্মস্থল থেকে অব্যাহতিপত্র পেলেন জ্যোতি।

চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই সেটি বাতিল করা হলো অন্তর্বর্তী সরকারের এক প্রজ্ঞাপনের মাধ্যমে। ৩০ সেপ্টেম্বর প্রকাশিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব নিলুফার ইয়াসমিন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে জ্যোতিকা জ্যোতি বিষয়টি অবগত হয়েছেন। এই প্রজ্ঞাপনে জ্যোতি ছাড়াও চুক্তিভিত্তিক আরও চারজন পরিচালককে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতির প্রজ্ঞাপন পেয়ে জ্যোতি বলেন, ‘প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হল আমার প্রথম সরকারি চাকরি। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। আজ (১ অক্টোবর) থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই। দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।’

গত বছরের (২০২৩) ১৩ মার্চ থেকে জ্যোতিকা জ্যোতি দুই বছরের চুক্তিতে একাডেমির গবেষণা ও প্রকাশনা পরিচালক পদে নিয়োগ পেয়েছিলেন।

সম্প্রতি শিল্পকলায় নতুন মহাপরিচালক হিসেবে সৈয়দ জামিল আহমেদের নিয়োগ হওয়ার খবর পেয়ে ১৭ সেপ্টেম্বর দুপুরে নিজ কর্মস্থলে গেছেন জ্যোতি। বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। শিল্পকলার কর্মকর্তা-কর্মচারীদের তোপের মুখে পড়ে দ্রুত সময়ের মধ্যে বেরিয়ে যেতে হলো তাকে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৪৪ ভোর
যোহর ১১:৪৪ দুপুর
আছর ০৩:৫০ বিকেল
মাগরিব ০৫:৩০ সন্ধ্যা
এশা ০৬:৪৩ রাত

মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪