শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১


মেক্সিকোয় পার্টিতে গুলি, নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:১৮ ডিসেম্বর ২০২৩, ২০:৩৮

ছবি: এএফপি

ছবি: এএফপি

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোয় একটি পার্টিতে ভয়াবহ গুলির ঘটনা ঘটেছে। দেশটির মধ্যাঞ্চলের গুয়ানাজুয়াতো প্রদেশে এই গুলির ঘটনায় ১৬ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো ডজন খানেক মানুষ।

রোববার (১৭ ডিসেম্বর) ভোরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। তবে হামলাকারীদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। খবর এবিসি নিউজের

খবরে বলা হয়েছে, সালভাটিয়েরার শহরে পোসাদা নামের বড়দিন-পূর্ব একটি ঐতিহ্যবাহী পার্টিতে যোগ দিয়েছিলেন হতাহতরা। ওই সময় গুলি চালায় সশস্ত্র একটি গোষ্ঠী।

ওই এলাকায় সামাজিক কাজকর্মের আয়োজক প্রতিষ্ঠান ‘দ্য তিয়েরা নেগরা’ বলেছে, হতাহতরা বয়সে তরুণ। তারা ‘পসাদাস’ নামের একটি ধর্মীয় পার্টিতে অংশ নিয়েছিল। এসময় প্রায় ছয়জন বন্দুকধারী ভেতরে আসেন এবং পার্টিতে অংশ নেয়া তরুণদের মাঝে ছড়িয়ে পড়ে। তারা আমন্ত্রিতদের কেউ নন। তারা কেন এসেছে এ কথা জিজ্ঞেস করতেই লোকগুলো গুলি বর্ষণ শুরু করে।

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো প্রদেশটি তেল বিশুদ্ধকরণ শিল্পের কারণে খুবই বিখ্যাত। এছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক অটোমোটিভ ও অ্যারোনটিক্স কারখানার জন্য পরিচিত গুয়ানাজুয়াতো।

সাম্প্রতিক বছরে প্রধান মাদক পাচারকারী গোষ্ঠীগুলোর মধ্যে সংঘর্ষের কারণে দেশটির অন্যতম সহিংস প্রদেশে পরিণত হয়েছে গুয়ানাজুয়াতো। মাদক চোরাচালানকে কেন্দ্র করে সেখানে প্রায় এ ধরের হামলার ঘটনা ঘটে।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩৯ ভোর
যোহর ১১:৪৫ দুপুর
আছর ০৩:৫৫ বিকেল
মাগরিব ০৫:৩৭ সন্ধ্যা
এশা ০৬:৪৮ রাত

শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪