মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


বোনসহ পরিবারের ১০ জনকে হারালেন হামাস প্রধান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:২৫ জুন ২০২৪, ১৪:৩৪

ফাইল ছবি

ফাইল ছবি

তিন ছেলে ও নাতি-নাতনিদের হারানোর রেশ কাটতে না কাটতেই বড় ধাক্কা খেলেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের প্রধান ইসমাইল হানিয়া। গাজা উপত্যকায় শাতি ক্যাম্পে ইসরায়েলি বিমান হামলায় তার পরিবারের ১০ সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে তার বোনও রয়েছেন।

মঙ্গলবার (২৫ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা। এর আগে গত এপ্রিলে ইসরায়েলের হামলায় মৃত্যু হয় ইসমাইল হানিয়ার তিন ছেলে ও নাতি-নাতনিদের।

আল জাজিরা জানায়, উত্তর গাজায় ইসমাইল হানিয়ার বাড়িতে ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে। এ ঘটনায় হানিয়ার বোনসহ পরিবারের ১০ জন নিহত হয়েছেন। হামলায় নিহত সবাই হানিয়াহ পরিবারের সদস্য।

তবে এ বিষয়ে ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এর আগে গত এপ্রিলে ঈদুল ফিতরের দিন ইসরায়েলি বোমা হামলায় গাজা সিটির পশ্চিমে অবস্থিত শাতি শরণার্থী শিবিরের হানিয়ার তিন ছেলে হাজেম, আমির ও মুহাম্মদ ইসমাইল হানিয়া এবং তার অন্তত তিন নাতি-নাতনি নিহত হন।

গত ৭ অক্টোবর ইসরায়েলি ভূখণ্ডে অতর্কিত হামলা চালায় হামাস। এতে এক হাজার ১৭০ জন নিহত হন। জিম্মি হন প্রায় ২৫০ জন। এই হামলার প্রতিশোধ হিসেবে সেদিনই গাজার বিরুদ্ধে নজিরবিহীন ও নির্বিচার বিমানহামলা শুরু করে ইসরায়েল। গত সাত মাসে ফিলিস্তিনি নিহতের সংখ্যা অন্তত ৩৭ হাজার ৬২৬। আহতের সংখ্যা অন্তত ৮৬ হাজার ৯৮। হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪