বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


মধ্যপ্রাচ্যে বিদ্বেষ ছড়াতে দেওয়া হবে না ইসরায়েলকে: এরদোগান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:১৫ আগষ্ট ২০২৪, ১৪:২৩

ফাইল ছবি

ফাইল ছবি

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, ইসরায়েলকে গোটা মধ্যপ্রাচ্যে বিদ্বেষের আগুন ছাড়াতে দেয়া হবে না।

তিনি বলেন, এ অঞ্চলে ইসরায়েল যে গণহত্যা চালিয়েছে সেজন্য তাদেরকে জবাবদিহিতার আওতায় আনা হবে। এখন থেকে ইসরায়েল আর যা খুশি তা করতে পারবে না।

এরদোগান বৃহস্পতিবার (১৫ আগস্ট) ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে তুরস্কের পার্লামেন্টে ভাষণ দেয়ার আমন্ত্রণ জানিয়েছেন। খবর তাসের।

প্রতিবেদনটিতে বলা হয়, ফিলিস্তিনের প্রতি নিজেদের সমর্থনের কথা আবারো মনে করিয়ে দিয়েছেন এরদোগান।

তিনি বলেন, এখন থেকে এ অঞ্চলে ইসরায়েলের যে কোন বেআইনি কাজের বিরোধিতা করবো আমরা। ইসরায়েল গাজায় যে গণহত্যা চালিয়েছে সেজন্য তাদেরকে অবশ্যই জবাবদিহিতার আওতায় আনা হবে। ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট (একে) পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এরদোগান আরো বলেন, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বৃহস্পতিবার তুরস্কের পার্লামেন্টে ভাষণ দেবেন। ফিলিস্তিনের সমর্থনে ওই দিন তুরস্কের প্রজাতন্ত্রের পার্লামেন্ট জরুরি বৈঠকে বসবে। আব্বাস আমাদের অতিথি, বৃহস্পতিবার তিনি পার্লামেন্টে ভাষণ দেবেন। তিনি পুরো বিশ্বের কাছে ঘোষণা করবেন ফিলিস্তিনের স্বাধীনতার সংগ্রাম। আমরা সারা বিশ্বকে দেখাব যে আব্বাসের আমাদের সংসদে কথা বলার অধিকার রাখে।

এর আগে তুরস্ক ২৪ জুলাই মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তৃতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। এবং এই ঘটনার প্রতিক্রিয়ায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ১৫ আগস্ট তুরস্কের স্থানীয় সংসদে ভাষণ দেয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে।

দুই দিনের সফরে বুধবার সন্ধ্যায় তুরস্কে পৌঁছেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এদিন তিনি তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে যানা গেছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪