মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


মসজিদে ঢুকে মুসলিমদের মারব, হুমকি বিজেপি নেতার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:৪ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৬

ফাইল ছবি

ফাইল ছবি

মসজিদে ঢুকে মুসলিমদের মারার হুমকি দিয়েছেন ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়ক নীতেশ রানে। রোববার দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের আহমেদনগর জেলায় রামগিরি মহারাজের সমর্থনে এক সভায় বক্তৃতা করার সময় প্রকাশ্যে এমন হুমকি দিয়েছেন তিনি। দেশটির সংখ্যালঘু মুসলিমদের উদ্দেশ্যে প্রকাশ্যে এমন হুমকি দেওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বিজেপি দলীয় এই বিধায়ক।

দেশটির সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, রোববার আহমেদনগরে এক জনসভায় অংশ নিয়েছিলেন বিজেপি বিধায়ক নীতেশ রানে। ওই সময় তিনি মসজিদে মসজিদে ঢুকে মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকি দেন। তার এমন সাম্প্রদায়িক মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন বিরোধীরা।

তারা বলছেন, রাজ্যের বিধানসভা ভোটের আগে বিজেপি সাম্প্রদায়িক সহিংসতা ছড়াতে চাইছে। নীতেশ রানের ওই মন্তব্য নিয়ে তুমুল বিতর্ক শুরু হওয়ায় বিজেপির মুখপাত্র তুহিন সিনহাও তাকে একহাত নিয়েছেন।

দেশটির একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তুহিন সিনহা বলেন, ‌‘‘দলে এই ধরনের মন্তব্যের কোনও স্থান নেই এবং কোনও রাজনীতিবিদের কখনই এই ধরনের মন্তব্য করা উচিত নয়।’’

বিজেপি বিধায়কের এই মন্তব্যের পর তার বিরুদ্ধে দু’টি এফআইআর দায়ের করেছে রাজ্য পুলিশ। বিজেপির মুখপাত্র তুহিন সিনহা বলেছেন, হিন্দুদের ওপর যখন অত্যাচার নেমে আসে তখন কংগ্রেস চুপ করে থাকে।

বিজেপির মুখপাত্র প্রশ্ন তুলে বলেন, তেলেঙ্গানার বর্তমান কংগ্রেস বিধায়ক রাশেদ খান ও ফিরোজ খান হিন্দু ধর্মে ধর্মান্তরিত হওয়ার জন্য ওয়াসিম রিজভির মাথার দাম যথাক্রমে ৫০ লাখ এবং ২৫ লাখ রুপি নির্ধারণের ঘোষণা দিয়েছিলেন। তাদের কি অপসারণ করা হয়েছিল? একইসঙ্গে উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের আগে মাওলানা তৌকির রাজা হিন্দুদের নিশ্চিহ্ন করে দেবেন বলেও বিবৃতি দিয়েছেন। অথচ তারপরও কংগ্রেস তার সঙ্গে জোট করেছে।

রোববার মহারাষ্ট্রের আহমেদনগর জেলায় রামগিরি মহারাজের সমর্থনে জনসভায় ভাষণ দিতে গিয়ে নীতেশ রানে বলেন, ‘‘মহারাজের কোনও ক্ষতি হলে মসজিদে ঢুকে মুসলমানদের মারব।’’ মুসলিমদের পবিত্র ধর্ম ইসলাম ও নবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে গত মাসে সংবাদের শিরোনামে এসেছিলেন রামগিরি মহারাজ।

বিজেপি বিধায়ক নীতেশ রানের ওই মন্তব্যের পর তার বিরুদ্ধে দুটি এফআইআর নথিভুক্ত করেছে পুলিশ। দেশটির পুলিশের একজন কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, নীতেশ রানের বিরুদ্ধে মুম্বাই থেকে প্রায় ২৬০ কিলোমিটার দূরে শ্রীরামপুর ও তোপখানা থানায় অপরাধমূলক ভীতি প্রদর্শন, ইচ্ছাকৃতভাবে শান্তি ভঙ্গ করা এবং ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দুটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪