বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


জ্বালানির ট্যাংকার বিস্ফোরিত হয়ে প্রাণ গেল ৪৮ জনের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬

ফাইল ছবি

ফাইল ছবি

নাইজেরিয়ায় ট্রাকের সঙ্গে সংঘর্ষের পর একটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরিত হয়ে ৪৮ জন নিহত হয়েছেন। গতকাল রোববার নাইজেরিয়ার উত্তর-মধ্যাঞ্চলের নাইজার রাজ্যে এ দুর্ঘটনা ঘটে। খবর আল জাজিরা ও সিএনএনের।

খবরে বলা হয়েছে, বিস্ফোরিত হওয়া জ্বালানির ট্যাংকারটির সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হলে এটিতে বোমার মতো বিস্ফোরণের ঘটনা ঘটে।

নাইজার রাজ্যের জরুরি ব্যবস্থাপনা এজেন্সি জানিয়েছে, জ্বালানির ট্রাকের সঙ্গে অন্য যে ট্রাকের সংঘর্ষ ঘটে সেটিতে করে গবাদি পশু ও সাধারণ মানুষ পরিবহন করা হচ্ছিল। বিস্ফোরণের পর আশপাশে থাকা বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরে যায়।

জরুরি ব্যবস্থা এজেন্সির মুখপাত্র হুসেইনি ইব্রাহিম বলেছেন, দুর্ঘটনায় ৪৮ জনের মৃত্যু হয়েছে। তবে দুর্ঘটনাস্থলের পরিস্থিতি নিরূপণে তখনো কাজ চলছিল বলে জানান তিনি।

নাইজার স্টেট ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির মহাপরিচালক আবদুল্লাহি বাবা-আরব শুরুর দিকে ৩০টি মরদেহ পাওয়ার কথা জানান। পরে আরেক বিবৃতিতে পুড়ে মারা যাওয়া আরও ১৮টি মরদেহ উদ্ধারের কথা জানান তিনি। তাদের গণদাফন করা হয়েছে বলে জানান আবদুল্লাহি বাবা আরব। তবে ভয়াবহ এই দুর্ঘটনায় কতজন আহত হয়েছেন প্রাথমিকভাবে তা জানাতে পারেননি তিনি।

নাইজেরিয়ায় ট্যাংকার দুর্ঘটনার ঘটনা নতুন নয়। দেশটির ফেডারেল রোড সেফটি কর্পস অনুসারে, শুধুমাত্র ২০২০ সালে ১৫৩১টি পেট্রোল ট্যাংকার দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় ৫৩৫ জন নিহত এবং ১১৪২ জন আহত হয়েছেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪