বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


মন্ত্রিত্ব হারিয়ে আইনপেশায় ফিরলেন সাবেক তিন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১৪ জানুয়ারী ২০২৪, ১৪:৫২

ফাইল ছবি

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠার পর সরকার গঠন করেছে আওয়ামী লীগ। কিন্তু নতুন সরকারের মন্ত্রিসভায় ব্যাপক পরিবর্তনের ফলে পুরোনো মন্ত্রিসভার ১৪ জন মন্ত্রী, ১২ জন প্রতিমন্ত্রী এবং ২ জন উপমন্ত্রী তাদের দায়িত্ব থেকে বাদ পড়েন, হারান মন্ত্রিত্ব।

বাদ পড়াদের মধ্যে সুপ্রিম কোর্টে আইনপেশায় ফিরে এসেছেন সাবেক তিন মন্ত্রী। তারা হলেন- সাবেক রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম রেজাউল করিম ও সাবেক বেসামরিক বিমান পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। তারা তিনজনই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক।

রোববার (১৪ জানুয়ারি) থেকে তারা আবার আইনপেশা শুরু করেছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজনের চেম্বারে সাবেক তিন মন্ত্রী আড্ডা দিচ্ছিলেন। সেখানেই তারা মুখোমুখি হন ঢাকা পোস্টের।

সাবেক তিন মন্ত্রী বলেন, মন্ত্রী থাকাকালীন সময়েও আইনপেশা, সুপ্রিম কোর্ট অনেক মিস করেছি। আজ থেকে আবারও চিরচেনা জায়গায় ফিরে এলাম। সবাইকে দেখে খুব ভাল লাগছে।

এখন থেকে আইনজীবী বন্ধুদের সঙ্গে, সাংবাদিকদের সঙ্গে প্রাণবন্ত আড্ডা হবে বলেও আশা প্রকাশ করেন তারা।

প্রসঙ্গত, নির্বাচনের দুদিন পর অর্থাৎ বুধবার (১০ জানুয়ারি) রাতে সচিবালয়ে নতুন মন্ত্রিসভার তালিকা সাংবাদিকদের জানিয়ে দেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। এই তালিকায় স্থান পাননি বিদায়ী মন্ত্রিসভার ২৮ মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী। বাদ পড়াদের মধ্যে আছেন ১৪ জন মন্ত্রী, ১২ জন প্রতিমন্ত্রী এবং ২ জন উপমন্ত্রী।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪