বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


অস্ত্র মামলায় সাহেদের খালাসের রায় স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১৪ জানুয়ারী ২০২৪, ১৮:০০

মো. সাহেদ (ফাইল ছবি)

মো. সাহেদ (ফাইল ছবি)

অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড থেকে খালাস দিয়ে যে রায় ঘোষণা করেছিলেন হাইকোর্ট তা স্থগিত করেছেন চেম্বার আদালত।

রোববার (১৪ জানুয়ারি) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পি।

এর আগে গত ১১ জানুয়ারি বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ সাহেদকে যাবজ্জীবন দণ্ড থেকে খালাস দেন।

ওই মামলায় ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর রায় দেন ঢাকা মহানগরের ১ নম্বর স্পেশাল ট্রাইব্যুনাল। রায়ে অস্ত্র আইনের দুটি ধারার একটিতে সাহেদকে যাবজ্জীবন ও অপরটিতে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। দুটি সাজা একত্রে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়। সাজার রায়ের বিরুদ্ধে ওই বছরই হাইকোর্টে আপিল করেন সাহেদ।

২০২০ সালের ৭ জুলাই রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত। হাসপাতাল থেকে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট জব্দ করা হয়। এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে সাহেদসহ ১৭ জনের নামে উত্তরা পশ্চিম থানায় মামলা করে। মামলার নয় দিনের মাথায় ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করে র‍্যাব। এরপর তাকে নিয়ে উত্তরায় অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করে সংস্থাটি। এ নিয়ে উত্তরা পশ্চিম থানায় র‌্যাব অস্ত্র নিয়ন্ত্রণ আইনে ওই মামলা করে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪