শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১


তালিকা প্রকাশ

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে কৌঁসুলি নিয়োগ

আদালত প্রতিবেদক

প্রকাশিত:১৪ অক্টোবর ২০২৪, ২২:৪৮

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা মহানগর ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী। এছাড়া, ঢাকা জেলা ও দায়রা জজ আদালত, সিএমএম আদালত এবং বিভিন্ন ট্রাইব্যুনালে মোট ৬৬৯ জন আইনজীবীকে পিপি, জিপি, এপিপি ও এজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আইন মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা ড. রেজাউল করিম জানান, আগামী বৃহস্পতিবারের মধ্যে সারাদেশে পিপি, জিপিসহ অন্যান্য সরকারি কৌঁসুলিদের নিয়োগ দেওয়া হবে।

নিয়োগ পাওয়া আইনজীবীদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন—

গত ৫ অগাস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর ঢাকার বিচারিক আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অনুপস্থিত থাকায় বিচার কার্যক্রম স্থগিত হয়ে যায়। এই পরিস্থিতিতে অন্তর্বর্তী সরকার ৬৬৯ জন আইনজীবীকে রাষ্ট্রপক্ষে নিয়োগ দিয়েছে।

আইন মন্ত্রণালয় সোমবার এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মহনগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন আইনজীবী ওমর ফারুক ফারুকী, এবং জেলা ও দায়রা জজ আদালতের (দেওয়ানি) সরকারি কৌঁসুলি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে আইনজীবী আবুল খায়েরকে। সরকার পতনের পর এটাই এক দিনে সবচেয়ে বেশি নিয়োগের ঘটনা।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩৯ ভোর
যোহর ১১:৪৫ দুপুর
আছর ০৩:৫৫ বিকেল
মাগরিব ০৫:৩৭ সন্ধ্যা
এশা ০৬:৪৮ রাত

শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪