মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


মাইকে ঘোষণা দিয়ে ধানমন্ডিতে ছবি-ভিডিও ধারণে সাংবাদিকদের বারণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১৫ আগষ্ট ২০২৪, ১৫:২৭

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে শোক জানাতে আসা ব্যক্তিতে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। একইসঙ্গে উপস্থিত ছাত্র-জনতা পথচারীদের মোবাইল ফোন তল্লাশি করছেন। কাউকে আওয়ামী ঘরনার সন্দেহ হলেই শুরু হচ্ছে মারধর। এ সব ঘটনার ছবি তোলা কিংবা ভিডিও ধারণ করতে সাংবাদিকদের নিষেধ করেছেন ছাত্র-জনতা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল থেকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনমুখী ব্যক্তিদের আটকে দিচ্ছেন ছাত্র-জনতা। রিকশা, গাড়ি, মোটরসাইকেল কিংবা পথচারী সবাইকে করা হচ্ছে তল্লাশি। মোবাইল ফোন নিয়ে তার ছবি ও অন্যান্য কিছু তল্লাশি করছেন ছাত্র-জনতা।

এসময় আওয়ামী লীগ সংশ্লিষ্টতা পাওয়ায় বেশ কয়েকজনের ওপর চড়াও হতে দেখা গেছে তাদের।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, সকাল থেকে অন্তত ৪০ জনকে মারধোর করেছেন উপস্থিত ছাত্র-জনতা। তাদের মধ্যে কয়েকজনকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করা হয়েছে। আবার অনেককে মারধোরের পর পাঠানো হয়েছে হাসপাতালে।

আরও পড়ুন: শেখ হাসিনার বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা

ধানমন্ডি ৩২ নম্বরের ঘটনার সংবাদ সংগ্রহ করতে সকাল থেকেই ঘটনাস্থলে উপস্থিত ছিলেন দেশি ও বিদেশি গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।

সকাল থেকে মোবাইল ফোনে ছবি ও ভিডিও ধারণে আপত্তি শুরু করেন উপস্থিত ছাত্র-জনতা। এ বিষয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা কাটাকাটিও হয় তাদের।

পরে হ্যান্ড মাইকে ঘোষণা হয়, ‘কোনো ছবি তোলা যাবে না, ভিডিও ধারণ করা যাবে না।’

কয়েকজন গণমাধ্যমকর্মী মোবাইল ফোনে ছবি ধারণ করলে তাদের মোবাইল কেড়ে নেওয়া হয়। পরে ধারণকৃত ছবি ডিলিট করতে বাধ্য করেন উপস্থিত ছাত্র-জনতা।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪