সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১


আজ আদালতের রায়

বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১৮ মে ২০২৪, ১১:২২

ফাইল ছবি

ফাইল ছবি

কাজের কথা বলে নিজের বোনকে খুলনা থেকে কলকাতায় নিয়ে এসেছিল বড় বোন। পরে নারী দালালের কাছে পতিতালয়ে বোনকে বিক্রি করে পালিয়ে যান। এ ঘটনায় গ্রেপ্তার নিষিদ্ধপল্লির দালাল কোহিনুর বিবি ওরফে রত্না বিবিকে গতকাল শুক্রবার দোষী সাব্যস্ত করেছে কলকাতা নগর দায়রা আদালত। আজ (শনিবার) সাজা ঘোষণা হবে।

ভারতের সরকারি আইনজীবী জয়ন্ত চক্রবর্তী বলেন, ‘কোহিনুরের বিরুদ্ধে একাধিক কিশোরী-তরুণীকে দেহ ব্যবসায় নামানোর অভিযোগ রয়েছে। ইতোমধ্যেই একটি মামলা থেকে সে খালাস পেয়েছে। কিন্তু এই মামলায় আইনের ফাঁক গলে পালাতে পারেনি সে। তার বিরুদ্ধে এমন আরও দু’টি মামলা ঝুলে রয়েছে।’

দেহ ব্যবসার দালাল এই মক্ষীরানিকে নিয়ে মাথাব্যথা ছিল পুলিশের। অভিযোগ, কিছু মানুষের আশীর্বাদ তার মাথার ওপর থাকায় তাকে ধরতে পারছিল না পুলিশ। পুলিশকে বিভ্রান্ত করতে বারবার নাম, ঠিকানা বদল করছিল সে। তবে বেশিদিন গা ঢাকা দিয়ে থাকতে পারেনি। ওই বছরেই ধরা পড়ে কোহিনুর। তারপর থেকে সে জেল হেফাজতেই ছিল।

গোপন সূত্রে খবর পেয়ে ২০১৪ সালে কলকাতার একটি ঘর থেকে ওই বাংলাদেশি তরুণীকে উদ্ধার করা হয়। পরে বিচারকের কাছে ‘গোপন জবানবন্দি’ দেন ওই তরুণী। কিন্তু নির্যাতিতা বাংলাদেশি তরুণীর বোন এখনও কোনো সন্ধান মেলেনি।

মামলার তদন্তকারী অফিসার সাধনকুমার ঘোষ বলেন, যদি ওই তরুণীর বোন ধরা পড়ে, তখন আইন অনুযায়ী তার বিরুদ্ধে পদক্ষেপ করা যেতে পারে। যেহেতু সে ধরা পড়েনি, তাই শুধু কোহিনুরের বিরুদ্ধেই এই মামলা চলে। সরকারি আইনজীবী বলেন, খুলনার ওই তরুণীর সাক্ষ্যপর্ব শেষ হলে তাকে বাংলাদেশে ফেরানোর ব্যবস্থা করা হয়। কোহিনুর এদিন আদালতে বারবার দাবি করেন, তাকে পুলিশ মিথ্যা মামলায় ফাঁসিয়েছে।

সম্পর্কিত বিষয়:

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩২ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৬ বিকেল
মাগরিব ০৬:০১ সন্ধ্যা
এশা ০৭:১৩ রাত

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪