বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে প্রতিমন্ত্রীর চিঠি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১৩ জুন ২০২৪, ১৫:৩১

প্রতিকী ছবি

প্রতিকী ছবি

কয়েকটি ক্যাটাগরিতে বাংলাদেশি নাগ‌রিক‌দের ওপর থেকে ভিসা নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় ঢাকায় নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার আলবুলুশিকে চিঠি লিখে কৃতজ্ঞতা জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

বৃহস্পতিবার (১৩ জুন) প্রতিমন্ত্রীর দপ্তর রাষ্ট্রদূতকে লেখা চিঠি গণমাধ্যমে প্রকাশ করেছে।

চিঠিতে বলা হয়, ওমান কয়েকটি ক্যাটাগরিতে বাংলাদেশি নাগ‌রিক‌দের জন্য ভিসা অব্যাহতির সিদ্ধান্তে আমি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বাংলাদেশের জনগণের পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি। এই গুরুত্বপূর্ণ পদক্ষেপটি অনেক বাংলাদেশি পরিবার এবং পেশাদারদের ব্যাপকভাবে উপকৃত হবে। আর ওমান ও বাংলাদেশের উন্নয়নে তারা অবদান রাখার সুযোগ পাবে।

প্রতিমন্ত্রী লিখেছেন, আমরা এই ভিসা আবেদনের সুষ্ঠু প্রক্রিয়াকরণ নিশ্চিত করতে রয়্যাল ওমান পুলিশ (আরওপি)-এর সঙ্গে সমন্বয় করায় দূতাবাসের প্রচেষ্টার প্রশংসা করছি। এই প্রক্রিয়া সহজ করার জন্য আপনার (রাষ্ট্রদূত) প্রতিশ্রুতি এবং ওয়ার্কার ভিসায় নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে আপনার আশ্বাস অত্যন্ত উৎসাহজনক।

শফিকুর রহমান লিখেছেন, আমাদের দুই দেশের বন্ধন দৃঢ় হওয়ার পাশাপাশি প্রতিনিয়ত সম্পর্ক বাড়ছে। আমরা অব্যাহত সহযোগিতা এবং পারস্পরিক সমর্থনের জন্য উন্মুখ। ওমানের সুলতান হাইথাম বিন তারিক আল সাঈদকে তার নেতৃত্ব এবং এই ইতিবাচক উন্নয়নগুলোর সমর্থন করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, সুলতানের দিকনির্দেশনায় বাংলাদেশ-ওমানের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও উন্নতি লাভ করবে।

গত বছরের অক্টোবরে আরোপিত বাংলাদেশি নাগরিকদের ভিসা নিষেধাজ্ঞা থেকে ১০টি ক্যাটাগরিতে ভিসা অব্যাহতি দিয়েছে ওমান। যেগুলোর মধ্যে রয়েছে- ফ্যামিলি ভিসা, জিসিসি বা উপসাগরীয় অঞ্চলের দেশগুলোতে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের ভিজিট ভিসা, ডাক্তার, প্রকৌশলী, নার্স, শিক্ষক, হিসাবরক্ষক, বিনিয়োগকারী, সব ধরনের অফিসিয়াল ভিসা এবং উচ্চ-আয়ের আর্থিক ক্ষমতাসম্পন্ন পর্যটক।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪