বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


ঈদ কাটিয়ে স্বস্তিতে ঢাকায় ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২২ জুন ২০২৪, ১২:১৩

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

প্রিয়জনদের সাথে ঈদ কাটিয়ে আবারও রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। জীবিকার টানে তারা ঢাকায় ফিরছেন। শনিবার (২২ জুন) রাজধানীর সায়েদাবাদ ও আশেপাশের বাস টার্মিনাল ঘুরে এ চিত্র দেখা গেছে।

গত সোমবার (১৭ জুন) সারা দেশে উদযাপিত হয় পবিত্র ঈদুল আজহা। ঈদ উদযাপন করতে বাড়ির টানে আগেই ঢাকা ছাড়ে মানুষ।

ঈদের ছুটি শেষে সরকারি প্রতিষ্ঠান খুলেছে গত বুধবার (১৯ জুন)। অধিকাংশ সরকারি চাকরিজীবী ঢাকায় ফিরেছেন। এখন বেসরকারি চাকরিজীবী, ব্যবসায়ী ও শিক্ষার্থীরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

সরেজমিনে দেখা যায়, কর্মস্থলে যোগ দিতে ঈদুল ফিতর শেষে ঢাকায় আসতে শুরু করেছে মানুষ। কেউ একা, কেউ পরিবার নিয়ে ঢাকায় ফিরছেন।

ঈদের ছুটি শেষ করে স্ত্রী ও দুই সন্তান নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মিরাজ মাহমুদ। তিনি বলেন, আজকে থেকে অফিস খোলা। তাই রাতে রওনা দিয়েছিলাম। রাস্তায় যানজট ছিল না, স্বস্তিতেই ঢাকায় আসলাম।

নোয়াখালী থেকে ঢাকায় ফিরেছেন ব্যবসায়ী আমিনুল ইসলাম। তিনি বলেন, ভোর ৬টার গাড়িতে উঠেছি। সকাল ১০টায় সায়েদাবাদে পৌঁছেছি। রাস্তায় যানজট তেমন ছিল না। এজন্য তাড়াতাড়ি চলে আসতে পেরেছি।

তিনি আরও বলেন, এ কয়েকদিন গরম কিছুটা কম। এজন্য বাসে কষ্ট হয়নি। ঢাকা থেকে বাড়ি যাওয়ার দিন গরমের কারণে অনেক কষ্ট হয়েছিল। ফেরার পথে স্বস্তিতেই ফিরলাম।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪