বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


কেন্দ্রীয় নির্দেশনা পেলে সায়েন্সল্যাব ছাড়বে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৭ জুলাই ২০২৪, ১৮:৩৬

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে আজ (রোববার) দুপুর ২টা থেকে অবরোধ করেন শিক্ষার্থীরা। এ অবরোধ সন্ধ্যা ৬টা পর্যন্ত চলমান দেখা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, আজকের মতো আগামীকাল সোমবারও বাংলা ব্লক নামে অবরোধ কর্মসূচি পালন করবে তারা। এখন তারা কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায় আছে। কেন্দ্রীয় নির্দেশনা পেলে তারা আজকের মতো কর্মসূচির সমাপ্তি ঘোষণা করবে।

অবরোধে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আরও জানান, আজ রাত ৮ পর্যন্ত কর্মসূচি পালনের কথা ছিল। রাতে যেন দুষ্কৃতকারীরা প্রবেশ করতে না পারে সেজন্য সন্ধ্যার মধ্যে হয়ত অবরোধ তুলে দেওয়া হবে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, দিন যত গড়াচ্ছে আন্দোলনকারীদের সংখ্যাও ধীরে ধীরে কমছে। দুপুর ২টার পর থেকে সন্ধ্যা ৬টার পর পর্যন্ত সায়েন্সল্যাবের কোনো পাশেই যানবাহন চলাচল করতে পারেনি। এ সময় সকড়ে শত শত গাড়ি আটকে থাকতে দেখা গেছে। এ ছাড়া, সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও বেশ সতর্ক দেখা গেছে।

এর আগে দুপুর ২টার দিকে নীলক্ষেত থেকে মিছিল নিয়ে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এর ফলে মুহূর্তেই গুরুত্বপূর্ণ এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত কোটা বাতিল ঘোষণা করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। ছাত্র সমাজের দাবির প্রেক্ষিতে একটি বিশেষ শ্রেণিকে যে সুবিধা দেওয়া হচ্ছে তা বাতিল করতে হবে। অন্যথায় সারা দেশে ছড়িয়ে পড়া এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪