বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


আবারও ব্লকেড কর্মসূচির ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১০ জুলাই ২০২৪, ২০:১৭

ছবি- মামুন রশিদ

ছবি- মামুন রশিদ

কোটা সংস্কারের দাবিতে আগামীকাল বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৩টা থেকে সারাদেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ব্লকেড কর্মসূচির ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এই ঘোষণার মধ্য দিয়ে আজকের মত রাজপথ ত্যাগ করলো আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাহবাগ চত্বর থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ এ ঘোষণা দিয়ে আন্দোলনকারীদের ফিরে যাওয়ার নির্দেশনা দেন।

আসিফ মাহমুদ বলেন, আজকে সারাদেশে ও ঢাকায় কোনো গাড়ির চাকা ঘুরতে দেওয়া হয়নি। আগামীকাল বিকাল সাড়ে ৩টা থেকে বাংলাদেশের প্রতিটি আনাচে-কানাচে শিক্ষার্থীরা ব্লকেড কর্মসূচি পালন করবে। সাড়ে ৩টায় আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমবেত হয়ে এ কর্মসূচির সূচনা করব।

কর্মসূচি অনুযায়ী আগামীকাল বিকেল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরির সামনে জড়ো হবেন শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে শাহবাগ, বাংলা মোটর, কারওয়ান বাজার, ফার্মগেট, মৎস্য ভবন, মিন্টু রোড, কাটাবন, চানখারপুল অবরোধ করবেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এর আগে, বুধবার (১০ জুলাই) বেলা সাড়ে ১১টায় শাহবাগসহ ঢাকার গুরুত্বপূর্ণ স্থানে অবরোধ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। ফলে অচল হয়ে পড়ে রাজধানী ঢাকা। পরে বিকেল ৫টার দিকে সব জায়গা থেকে অবরোধ তুলে শাহবাগে জমায়েত হন শিক্ষার্থীরা। পরে সন্ধ্যায় নতুন কর্মসূচি ঘোষণা করা হয়।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪