বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


শাহবাগের আন্দোলনে ‘খেলা হবে’ স্লোগান, সতর্ক পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১১ জুলাই ২০২৪, ২০:৩২

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে বিকেল থেকে রাজধানীর শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। ব্যস্ততম শাহবাগের মোড়ে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা আন্দোলন করায় পুরো এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। অন্যদিকে কর্মসূচি শুরুর আগে থেকেই শাহবাগে বিপুল সংখ্যক পুলিশ সদস্য সতর্ক অবস্থায় রয়েছে।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল পাঁচটার দিকে শাহবাগে কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। যদিও সাড়ে তিনটার দিকে তাদের শাহবাগে অবস্থান নেওয়ার কথা ছিলো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ আরও কিছু প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলনে যুক্ত হওয়ায় শাহবাগে অন্যদিনের চেয়েও বেশি আন্দোলনকারীর উপস্থিতি দেখা গেছে। অবশ্য সন্ধ্যার পর থেকে উপস্থিতি কিছুটা কম লক্ষ্য গেছে।

এদিকে শিক্ষার্থীরা নানা স্লোগানের মাঝে আলোচিত ‘খেলা হবে’ স্লোগানে মুখরিত করে তোলেন গোটা শাহবাগ। কখনও শিক্ষার্থীরা মোবাইলের ফ্লাশ লাইট জ্বালিয়ে আবার কখনও তুমুল হাততালি আর স্লোগান দিয়ে গোটা এলাকা প্রকম্পিত করে রাখছে।

অন্যদিকে শাহবাগে দায়িত্ব পালন করা পুলিশ সদস্যদের সঙ্গে বিকেলে ব্যারিকেড ভাঙা নিয়ে আন্দোলনকারীদের মৃদু ধাক্কাধাক্কি হলেও এরপর থেকে পুলিশকে নিরাপদ দূরত্বে থাকতে দেখা গেছে।

আন্দোলনকারীরা শাহবাগ মোড়ে অবস্থান করলেও পুলিশ সদস্যরা বারডেম হাসপাতালের সামনে মেট্রোরেলের স্টেশনের নীচে অবস্থান করছে।

এদিকে রাত পৌনে আটটার দিকে হঠাৎ উত্তেজনা ছড়িয়ে পড়ে শাহবাগে। পুলিশকে উদ্দেশ্য করে কিছু শিক্ষার্থী ভুয়া ভুয়া স্লোগান দিতে থাকে। অবশ্য তখনও পুলিশ সদস্যরা রাস্তার একপাশে নীরবে অবস্থান করছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক শাহবাগে দায়িত্ব পালন করা পুলিশের একজন ঊধ্বর্তন কর্মকর্তা বলেন, শিক্ষার্থীরা আশা করি শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে চলে যাবে। তাদের সরিয়ে দেওয়ার জন্য কোনো নির্দেশনা এখনও পাইনি।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪