শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


দালালমুক্ত এনআইডি সেবার ব্যবস্থা করতে বললেন ইসি কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৩১ আগষ্ট ২০২৪, ১২:২৪

ফাইল ছবি

ফাইল ছবি

জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ এবং সমন্বয় রাখতে বলেছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। এছাড়া দালালমুক্ত এনআইডি সেবা নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়ার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেছেন ইসি কর্মকর্তারা। একইসঙ্গে সাংবাদিক ও জনপ্রতিনিধিদের সঙ্গে ভালো সম্পর্ক রাখার আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

২৫ আগস্ট ইসির মাসিক সমন্বয় সভায় এ তথ্য জানান মাঠ পর্যায়ের ইসি কর্মকর্তারা।

সভায় সভাপতিত্ব করেন ইসি সচিব শফিউল আজিম। সভায় উপস্থিত ছিলেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। সভার কার্যবিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

ইসি কর্মকর্তারা জানান, জেলা এবং উপজেলা পর্যায়ে অন্যান্য দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ ও সমন্বয় রাখাসহ জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রেখে নির্বাচন কমিশনের কার্যক্রম সম্পর্কে সবাইকে অবহিত করা প্রয়োজন। এছাড়া এনআইডি সেবা যেন দালালমক্ত মুক্ত হয় এবং মানুষ যাতে সঠিক সেবা পায় সেই ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

কর্মকর্তারা আরও জানান, জাতীয় পরিচয়পত্র সেবা সংক্রান্ত অনিয়মসহ বিভিন্ন অনিয়মের পেন্ডিং তদন্ত প্রতিবেদন দ্রুততম সময়ের মধ্যে শেষ করা প্রয়োজন। কর্মকর্তা-কর্মচারীদের যথাসময়ে কর্মস্থলে উপস্থিতি ও প্রস্থান নিশ্চিত করার লক্ষ্যে নিয়মিত মনিটরিং করতে হবে।

মাঠ পর্যায়ের অফিসগুলো ডিজিটাল হাজিরার ব্যবস্থা করতে হবে। এছাড়াও মাঠ কার্যালয়ের অফিসসহ নির্বাচন কমিশন সচিবালয়ের বিভিন্ন শাখা নিয়মিত পরিদর্শন করতে হবে বলে পরামর্শ দেন কর্মকর্তারা।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪