মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


সেনা-বিজিবির উপস্থিতিতে ১০ ঘণ্টা পর ঢামেকে জরুরি সেবা চালু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৭

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

প্রায় দশ ঘণ্টা বন্ধ থাকার পর সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উপস্থিতিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরি বিভাগের সেবা চালু হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ৪০ মিনিট থেকে হাসপাতালটির জরুরি সেবা চালু হয়।

এই তথ্য নিশ্চিত করে ঢামেক হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান বলেন, আমরা হাসপাতালের জরুরি স্বাস্থ্যসেবা চালু করেছি। চিকিৎসকদের নিরাপত্তায় পর্যাপ্তসংখ্যক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। জরুরি বিভাগ ছাড়াও আইসিইউ, এইচডিইউ ও সিসিইউসহ সকল জরুরি স্বাস্থ্যসেবা চালু করেছি। আন্দোলনকারী চিকিৎসকদের সাথে আলোচনা সাপেক্ষে এটি করা হয়েছে।

এর আগে সকাল সাড়ে নয়টা থেকে হাসপাতালটিতে সকল স্বাস্থ্যসেবা বন্ধ করে দেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা। চার দফা দাবিতে কমপ্লিট শাটডাউন কর্মসূচি ঘোষণা করেন তারা। এরপর বেলা ৩টা থেকে স্বাস্থ্য উপদেষ্টা, ঢামেক হাসপাতাল পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে দুই ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করে আন্দোলনকারী চিকিৎসকরা।

এর পরিপ্রেক্ষিতে চিকিৎসকদের 'কমপ্লিট শাটডাউন' কর্মসূচি স্থগিতের কথা জানান স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম ও ঢামেক পরিচালক। তবে তা ঠিক নয় দাবি করে শর্তসাপেক্ষে ২৪ ঘণ্টার জন্য কর্মসূচি স্থগিতের কথা জানান আন্দোলনকারীরা। প্রতি চিকিৎসকের বিপরীতে একজন নিরাপত্তাবাহিনীর সদস্য নিয়োগ শর্তে শুধু যেসব হাসপাতালে এটি নিশ্চিত করা হবে সেখানে সেবা দেওয়ার কথা জানান তারা।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪