মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


রোহিঙ্গা ইস্যু বাঁচিয়ে রাখতে তুরস্কের সমর্থন চায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩০

ফাইল ছবি

ফাইল ছবি

রোহিঙ্গা সংকট নিরসনে সকল আন্তর্জাতিক ফোরামে ইস্যুটি বাঁচিয়ে রাখতে তুরস্কের অব্যাহত সমর্থন চেয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের হিউম্যানিটারিয়ান অ্যান্ড টেকনিক্যাল সহযোগিতা বিষয়ক মহাপরিচালক রাষ্ট্রদূত কোরহান কারাকোকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে বৈঠক করেন। এ সময় এ বিষয়ে তুরস্কের সমর্থন চাওয়া হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে বাংলাদেশে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের আগ্রহ প্রকাশ করেছেন রাষ্ট্রদূত কোরহান কারাকোক। এ সময় পররাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি সম্পর্কে তুর্কি প্রতিনিধি দলকে অবগত করেন এবং এই সংকট নিরসনে সকল আন্তর্জাতিক ফোরামে বিষয়টি বাঁচিয়ে রাখতে তুর্কির অব্যাহত সমর্থন কামনা করেন।

রোহিঙ্গাদের জন্য তুর্কি সরকারের অব্যাহত সহায়তার পুনরাবৃত্তি করে তুর্কি প্রতিনিধিদল কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে তুর্কি হাসপাতালের কার্যক্রম সম্পর্কে অবগত করেন এবং এই হাসপাতালের সেবার মান উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। পররাষ্ট্র উপদেষ্টা রোহিঙ্গা ক্যাম্পে তুর্কি হাসপাতালের জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশে বন্যা দুর্গত জনগোষ্ঠীকে সহায়তার জন্য তুর্কির চলমান উদ্যোগ সম্পর্কে অবহিত করেন রাষ্ট্রদূত কোরহান কারাকোকে। পররাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশে বন্যার্তদের জন্য মানবিক সহায়তা প্রদানের জন্য তুরস্ক সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪