মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


দুর্নীতি দমনে প্রযুক্তিগত সহায়তার প্রস্তাব ফ্রান্সের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৫ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩২

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

অন্তর্বর্তীকালীন সরকারের সংস্কার অ্যাজেন্ডা বাস্তবায়নে বিশেষ করে দুর্নীতি দমন, শাসন ব্যবস্থা এবং আর্থিক ব্যবস্থার সংস্কারের ক্ষেত্রে প্রযুক্তিগত, আইনি ও প্রাতিষ্ঠানিক সহায়তার প্রস্তাব দিয়েছে ফ্রান্স।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে হওয়া বৈঠকে বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুই এ প্রস্তাব দেন।

বৈঠকে ফ্রান্সের রাষ্ট্রদূত জানান, অন্তর্বর্তী সরকারের অধীনে দেশের বিভিন্ন খাতে ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি ব্যবসার পরিবেশ ক্রমান্বয়ে উন্নতির সঙ্গে সঙ্গে আরও বেশি সংখ্যক ফরাসি কোম্পানি বাংলাদেশে ব্যবসা এবং বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে।

পররাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশ-ফ্রান্স দীর্ঘস্থায়ী দ্বিপাক্ষিক সম্পর্কের কথা তুলে ধরেন এবং অন্তর্বর্তী সরকারের সংস্কার অ্যাজেন্ডায় প্রযুক্তিগত সহায়তা প্রদানে ফ্রান্সের আগ্রহকে স্বাগত জানান।

তিনি আশ্বস্ত করেন, অন্তর্বর্তী সরকার শ্রম খাত এবং মানবাধিকার বিষয়ে উল্লেখযোগ্য উন্নতির সঙ্গে ব্যবসা, এফডিআই বাড়াতে টেকসই সংস্কার আনতে বদ্ধপরিকর।

ফরাসি রাষ্ট্রদূতের উত্থাপনের পরিপ্রেক্ষিতে পররাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশ থেকে ইউরোপে মানবপাচার প্রতিরোধে দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

তিনি রোহিঙ্গাদের নিজ মাতৃভূমি মিয়ানমারে নিরাপদ, সুরক্ষিত এবং মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনের মাধ্যমে এই সংকটের টেকসই সমাধানে মিয়ানমার কর্তৃপক্ষের ওপর আন্তর্জাতিক চাপের জন্য জোর দেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪