মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১


সীমান্তে হত্যা: ভারতকে জঘন্য কাজের পুনরাবৃত্তি বন্ধ করতে বলল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৫১

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) গুলিতে মৌলভীবাজারের জুড়ী উপজেলার ১৩ বছর বয়সী বাংলাদেশি কিশোরী স্বর্ণা দাস নিহতের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে ঢাকা।

আজ বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত সরকারকে এ ধরনের জঘন্য কাজের পুনরাবৃত্তি বন্ধ করতে এবং সীমান্ত হত্যাকাণ্ডের তদন্ত পরিচালনা করে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে বাংলাদেশ সরকার।

আজ ঢাকায় ভারতীয় হাইকমিশনে পাঠানো প্রতিবাদ নোটে বাংলাদেশ এ ধরনের নির্মম কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে এবং এসব ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

এ সময় বাংলাদেশ সরকার মনে করিয়ে দিয়েছে, সীমান্ত হত্যার এই ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত এবং অযৌক্তিক। এই ধরনের পদক্ষেপ সীমান্ত কর্তৃপক্ষের জন্য যৌথ ভারত-বাংলাদেশ নির্দেশিকা, ১৯৭৫-এর বিধান লঙ্ঘন করে।

গত ১ সেপ্টেম্বর রাতে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার শরীফপুর ইউনিয়নের লালারচক সীমান্ত এলাকায় হত্যার এ ঘটনা ঘটে। নিহত স্বর্ণা জেলার জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের কালনীগড় গ্রামের পরেন্দ্র দাসের মেয়ে। স্বর্ণা একই উপজেলার নিরোদ বিহারী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৫ দুপুর
আছর ০৪:২০ বিকেল
মাগরিব ০৬:০৭ সন্ধ্যা
এশা ০৭:২০ রাত

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪