বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টার সঙ্গে ফ্রান্সের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:৯ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২২

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত উপদেষ্টা মুহাম্মদ ফওজুল কবির খানের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মারি মাসদুপাউয়ের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।বৈঠকে উপদেষ্টা বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও পারস্পরিক সহযোগিতার জন্য ফ্রান্সের প্রশংসা করে বলেন, শিক্ষার্থীদের আত্মত্যাগে গঠিত এই অন্তর্বর্তী সরকার জনগণের প্রত্যাশা পূরণে কাজ করছে। দেশের জনগণের জীবনমান উন্নয়নে ফ্রান্সের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে উপদেষ্টা বলেন, এ সরকার সব ধরনের দুর্নীতি, অন্যায় ও বৈষম্যের অবসান না হওয়া পর্যন্ত সব অনিয়মের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে।

ফ্রান্সের রাষ্ট্রদূত বর্তমান অন্তর্বর্তী সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং গত এক মাসে এই সরকারের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন। রাষ্ট্রদূত বলেন, স্বাধীনতার পর থেকে ফ্রান্স বাংলাদেশের একটি নির্ভরযোগ্য উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে আসছে এবং দেশের জনগণের জীবনমান উন্নয়নে ফ্রান্সের প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় ফ্রান্স বাংলাদেশকে সহায়তা করবে এবং অন্তর্বর্তী সরকারকে পূর্ণ সহযোগিতা প্রদানের পাশাপাশি নবায়নযোগ্য জ্বালানি ও ট্রান্সফরমার সুরক্ষা প্রযুক্তি খাতসহ বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পে বিনিয়োগ করবে।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান এবং ফ্রান্স দূতাবাসের জুলিয়ান দুর (অর্থনৈতিক বিভাগের প্রধান), সিনথিয়া মেলা (বাংলাদেশে এএফডি কান্ট্রি ডিরেক্টর) উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪