বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


মেরামত শেষে প্রস্তুত মতিঝিল রুট, তাপমাত্রা ৩২-এ নামার অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪৮

ফাইল ছবি

ফাইল ছবি

ফার্মগেট মেট্রোরেল স্টেশনের কাছে ৪৩০ নম্বর পিলারের উপর ভায়াডাক্টের একটি বিয়ারিং প্যাড সরে যাওয়ার ঘটনায় সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও-মতিঝিল-আগারগাঁও রুটে মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। তবে দিনব্যাপী মেরামত কাজ শেষে সমস্যার সমাধান করেছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। এখন অপেক্ষা শুধু তাপমাত্রা কমার। এরপরই চলানো হবে ট্রেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ।

মোহাম্মদ আব্দুর রউফ বলেন, ওই অংশ মেরামত করতে গিয়ে ভায়াডাক্টের তাপমাত্রা বেড়ে গেছে। ভায়াডাক্টের তাপমাত্রা এখন ৪০-এ। তাপমাত্রাটা একটু কমলে অর্থাৎ ৩২ এ নেমে এলে আমরা চলাচল শুরু করতে পারবো।

তিনি বলেন, আমাদের ৪৩০ নম্বর যে পিলার, এটার যে হেড আছে- এর মাঝখানে চারটা বিয়ারিং প্যাড আছে। এটা স্প্রিংয়ের মত কাজ করে। এটা ফ্লেক্সিবিলিটি রক্ষা করে, এর একটা কর্নারে একটা বিয়ারিং প্যাড ডিসপ্লেসমেন্ট হয়েছে।

তিনি আরও বলেন, বিয়ারিং প্যাডটি ভায়াডাক্টের নিচে ও পিলারের উপরে থাকে। এটা দুই থেকে তিন ইঞ্চি দেবে গিয়েছিল। আমরা কোনো রিস্ক না নিয়ে সকাল থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল চলাচল বন্ধ রেখেছি। এখন মেরামত শেষ করে মেট্রোরেল চলাচলের জন্য সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে।

রাজধানীর দ্রুতগতির গণপরিবহন মেট্রোরেলের উড়াল পথের একটি ভায়াডাক্টের স্প্রিং সরে যায়। এতে ভায়াডাক্টের রুট অ্যালাইনমেন্ট কিছুটা উঁচু-নিচু হয়। ফলে চলাচলে ঝুঁকি তৈরি হলে আগারগাঁও-মতিঝিল রুটে মেট্রোরেল চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে স্প্রিং সরে যাওয়ার ঘটনা বুঝতে পারে মেট্রোরেল কর্তৃপক্ষ।

এমআরটি লাইন-৬ এর দায়িত্বশীল একটি জানায়, রাজধানীর ফার্মগেট ও বিজয় সরণির মাঝামাঝি এলাকায় একটি অংশে ভায়াডাক্ট দেবে যায়।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪