শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১


খাগড়াছড়ি ও রাঙামাটিতে ব্রডব্যান্ড ইন্টারনেট সচল আছে : মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২১ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২৪

ফাইল ছবি

ফাইল ছবি

খাগড়াছড়ি ও রাঙামাটিতে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা সচল আছে বলে জানিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। শনিবার (২১ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পার্বত্য অঞ্চলে পাহাড়ি ও বাঙালিদের মধ্যকার উত্তেজনার পরিপ্রেক্ষিতে সরকার ইন্টারনেট বন্ধ করেছে বলে যে খবর ছড়িয়েছে তা সত্য নয়। পার্বত্য অঞ্চলের ইন্টারনেট সচল রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইন্টারনেট বন্ধের সংবাদের পরিপ্রেক্ষিতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় বিটিআরসির কাছে ব্যাখ্যা চাইলে তারা জানায়, মোবাইল নেটওয়ার্ক ও ফিক্সড ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধের কোনো নির্দেশনা বিটিআরসি দেয়নি। তবে ১৯ সেপ্টেম্বর খাগড়াছড়ির দীঘিনালায় পাহাড়ি-বাঙালি সংঘর্ষে বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগ করা হয়। এর ফলে অপটিক্যাল ফাইবার ক্ষতিগ্রস্ত হওয়ায় রবির ১৬টি টাওয়ার নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়ে, যার মধ্যে ১৪টি ঠিক করা হয়েছে। দুটির মেরামত চলছে। এ কারণে মোবাইল ইন্টারনেট সংযোগে কিছুটা ব্যাঘাত ঘটেছে, যা বর্তমানে স্বাভাবিক অবস্থায় আছে।

এতে জানানো হয়, সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকায় মেরামত কাজে বিলম্ব ঘটে। পরে টেলিকমিউনিকেশনের সব কাজ ১৪৪ ধারার আওতামুক্ত ঘোষণা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইন্টারনেট সেবাদানকারী আইএসপিদের কাছে ব্যাখ্যা চাইলে তারা জানায়, খাগড়াছড়ি ও রাঙামাটিতে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা সচল আছে। তবে কিছু কিছু এলাকায় ইন্টারনেট সংযোগ ক্যাবল ক্ষতিগ্রস্ত হওয়ায় এবং কোনো কোনো এলাকায় বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক না থাকায় স্বল্পসংখ্যক গ্রাহক ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত রয়েছেন। তবে ওই এলাকায় আইএসপি অপারেটরদের ক্ষতিগ্রস্ত নেটওয়ার্ক পুনঃস্থাপন ও জেনারেটরের মাধ্যমে গ্রাহক পর্যায়ে ইন্টারনেট সংযোগ প্রদানের কার্যক্রম চলছে। অতি দ্রুত ব্রডব্যান্ড ইন্টারনেট স্বাভাবিক অবস্থায় ফিরবে।

এ বিষয়ে পার্বত্য এলাকার জনসাধারণকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানানো হয়েছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩২ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৬ বিকেল
মাগরিব ০৬:০১ সন্ধ্যা
এশা ০৭:১৩ রাত

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪