বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১


সিআইডিতে হারিছ চৌধুরীর মেয়ে

আব্বুকে মাহমুদুর রহমান নামে দাফন করা হয়নি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২১ অক্টোবর ২০২৪, ১৬:০৬

ছবি সংগ্রহীত

ছবি সংগ্রহীত

বিএনপি নেতা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীকে মাহমুদুর রহমান নামে দাফন করা হয়নি বলে দাবি করেছেন তার মেয়ে সামিরা তানজিন চৌধুরী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সামিরা বলেন, “আমি আমার আব্বুর মরদেহ আমার দাদার বাড়িতে নিয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু গণমাধ্যমে অহরহ রিপোর্ট হচ্ছে যে হারিছ চৌধুরীকে মাহমুদুর রহমান নামে দাফন করা হয়েছে। এটি সঠিক নয়। আমার প্রশ্ন, কে মাহমুদুর রহমান নামে দাফন করেছে? আমি জানি, আমি আমার বাবার মরদেহ নিয়ে গিয়েছি এবং সেখানেই দাফন হয়েছে।”

তিনি আরও জানান, গুম হওয়ার পর পুলিশ মামলা নেয়নি এবং গুমের শিকার পরিবারের সদস্যদের বারবার হুমকি দেওয়া হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) দুপুর ১টায় সিআইডির ফরেনসিক বিভাগে ডিএনএ নমুনা দিতে এসে এসব কথা বলেন সামিরা। তিনি বলেন, “মাহমুদুর রহমান নামে আমার আব্বুকে কখনো দাফন করা হয়নি। মানবজমিনে আব্বুর মৃত্যুর বিষয়ে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছিল, তাতেও এমন কিছু উল্লেখ নেই।”

তিনি জানান, তিনি সিআইডিতে রক্তের নমুনা দিয়েছেন। গত ১৬ অক্টোবর তার বাবা আব্দুল হারিছ চৌধুরীর মরদেহ উত্তোলন করা হয়, যা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আছে।

সামিরা বলেন, “আমি বলেছি আমার বাবা মারা গেছে, কিন্তু গত সরকার এটি মেনে নেয়নি। তাহলে কি আমি আমার বাবাকে জীবিত রেখে দেব?” তিনি দাবি করেন, তার বাবার মানবিক অধিকার রক্ষা হয়নি।

তিনি বলেন, “এই বিড়ম্বনার জন্য গত সরকার দায়ী। রাজনৈতিকভাবে প্রভাবিত প্রশাসন এবং প্রতিহিংসামূলক আচরণের কারণে আমাকে এই পরিস্থিতিতে পড়তে হয়েছে।”

সামিরা আরও জানান, গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যে ২০২১ সালে ঢাকার সাভারে মাহমুদুর রহমান নামে দাফন করা লাশটি আসলে হারিছ চৌধুরীর। বিষয়টি নিশ্চিত করার জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। সম্প্রতি হাইকোর্টের নির্দেশে সিআইডি সদস্যরা ওই লাশটি উত্তোলন করেন। ডিএনএ পরীক্ষার পর মরদেহটি হারিছ চৌধুরীর কি না, সেটি নিশ্চিত হওয়া যাবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৪৪ ভোর
যোহর ১১:৪৪ দুপুর
আছর ০৩:৫০ বিকেল
মাগরিব ০৫:৩০ সন্ধ্যা
এশা ০৬:৪৩ রাত

বুধবার ২৩ অক্টোবর ২০২৪