মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১


‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের জন্যই ২৫২ এসআইকে অব্যাহতি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২২ অক্টোবর ২০২৪, ১৪:৫০

ছবি সংগ্রহীত

ছবি সংগ্রহীত

প্রশিক্ষণরত ২৫২ উপপরিদর্শককে (এসআই) অব্যাহতি দেওয়ার পেছনে কোনো রাজনৈতিক কারণ নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি বলেন, অতীতে এর চেয়েও বেশি পরিমাণ অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

রাজশাহীর চারঘাটে সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণে থাকা ২৫২ এসআইকে অব্যাহতি দেওয়া হয়। স্থানীয় থানাগুলোতে ডেকে তাদের হাতে এই চিঠি দেওয়া হয়। একাডেমির অধ্যক্ষের পক্ষে পুলিশ সুপার (অ্যাডমিন অ্যান্ড লজিস্টিক) তারেক বিন রশিদ স্বাক্ষরিত চিঠিতে এ অব্যাহতির আদেশ দেওয়া হয়। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানানো হয়।

দুপুরে সচিবালয়ে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, শৃঙ্খলাভঙ্গের বিষয়টি সারদা পুলিশ একাডেমি বলতে পারবে। অনেক ধরনের শৃঙ্খলাভঙ্গ হতে পারে। এটা কোনো বিষয় না। নতুন সার্কুলার দেওয়া হয়েছে দ্রুত নিয়োগ হবে।

অন্তর্বর্তী সরকারের এই উপদেষ্টা আরও বলেন, যেকোনো আন্দোলনে উস্কানিদাতাদের রাজনৈতিক পরিচয় অনুসন্ধান করতে হবে। জামিনে মুক্ত শীর্ষ সন্ত্রাসীরা যেন আর অপরাধে জড়াতে না পারে সতর্ক থাকতে হবে। উল্লেখযোগ্য পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৪৪ ভোর
যোহর ১১:৪৪ দুপুর
আছর ০৩:৫০ বিকেল
মাগরিব ০৫:৩০ সন্ধ্যা
এশা ০৬:৪৩ রাত

মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪