বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


গণ অধিকার পরিষদের একাংশের অবস্থান

‘দমন–পীড়ন ক্ষমতায় থাকার হাতিয়ার বানিয়েছে সরকার’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২৪ জানুয়ারী ২০২৪, ১৪:১৩

ছবি-সংগৃহীত

ছবি-সংগৃহীত

গণ অধিকার পরিষদের একাংশের সাধারণ সম্পাদক রাশেদ খান বলেছেন, ‘সরকার দমন–পীড়ন ক্ষমতায় থাকার হাতিয়ার বানিয়েছে। মানুষকে হয়রানি করছে। নিত্যপণ্যের দাম বাড়িয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) প্রেসক্লাবের সামনে গণ অধিকার পরিষদ আয়োজিত এক প্রতিবাদী অবস্থানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাশেদ খান বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে যে দেশ স্বাধীন হয়েছে তা আর আমাদের নেই। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব খর্ব হয়েছে। ভারত আমাদের গোলাম বানিয়ে রাখতে চায়।

গণ অধিকার পরিষদের এই নেতা বলেন, সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যারা নির্বাচনে অংশগ্রহণ করেনি তারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী। অথচ তারাই জানগণের ভোটাধিকার হরণ করেছে।

তিনি বলেন, সাবেক কৃষিমন্ত্রী বলেছেন বিএনপির ৩০ হাজার নেতাকর্মীকে যদি গ্রেপ্তার না করা হতো, তাহলে এ হরতাল অবরোধ বানচাল করা যেত না। অর্থাৎ পরিকল্পিত ভাবেই বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, এই সরকার আজ ভয়ভীতি দেখিয়ে মানুষকে ঘরে বন্দী রাখতে চায়। কিন্তু গণঅভ্যুত্থান আসবেই। সে অভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করা হবে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:২৯ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০৩ সন্ধ্যা
এশা ০৭:১৬ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪