বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১


গণতন্ত্রকে সঠিক পথে ফিরিয়ে আনতে সহযোগিতার আশ্বাস সুইজারল্যান্ডের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:২২ আগষ্ট ২০২৪, ১৪:৪৮

ছবি সংগৃহিত

ছবি সংগৃহিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর দক্ষতা বৃদ্ধি করা নিয়ে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে সুইজারল্যান্ড। তিনি বলেছেন, ভবিষ্যতে বাংলাদেশের রাজনীতি ও গণতন্ত্রকে সঠিক পথে ফিরিয়ে আনার জন্য যা দরকার, তা নিয়ে তারা সহযোগিতা করবে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) গুলশানে বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এর আগে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেতো রেংগলির সঙ্গে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, নতুন বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি কোন দিকে যাচ্ছে, তা নিয়ে তারা আমাদের মতামত জানতে চেয়েছে। এই নিয়ে বিএনপির ভবিষ্যৎ চিন্তা-ভাবনা কি তা জানতে চেয়েছে। বাংলাদেশের রাজনৈতিক, অর্থনীতিসহ রাষ্ট্রীয় কাঠামোগুলো ভেঙে গেছে, তা থেকে বের হওয়ার কী পথ, তা নিয়ে বিএনপি কী করতে পারে এবং তারা কীভাবে সাহায্য করতে পারে এটাই ছিল মূলত বৈঠকের উদ্দেশ্য।

আমির খসরু বলেন, যেসব রাষ্ট্রীয় কাঠামো ভেঙে গেছে, সেগুলো কীভাবে আমরা সংস্কার করতে পারি, নির্বাচনের সঙ্গে যুক্ত প্রতিষ্ঠানগুলো কীভাবে সংস্কার করা যায় তা নিয়ে আলোচনা করেছি। কীভাবে এগুলো দক্ষতা বৃদ্ধি করা যায়।

বাংলাদেশ থেকে ১০০ বিলিয়ন ডলারের বেশি পাচার হয়ে গেছে উল্লেখ করে আমির খসরু বলেন, এখন দেশের রির্জাভ কোথায় গেছে, তা সবাই জানে। একটা কঠিন সময় পার করছি। তারা এতো টাকা পাচার করেছে যে, দেশের রির্জাভ ও অর্থনীতি তলানিতে চলে গেছে। সেই ক্ষেত্রে যে টাকা প্রচার হয়েছে, সেগুলো ফিরিয়ে আনার ব্যাপারে আলোচনা হয়েছে।

আপনার মতামত দিন:

(মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।)
আরো পড়ুন

সর্বশেষ

জনপ্রিয়

নামাজের সময়সূচি

ওয়াক্ত সময়সূচি
ফজর ০৪:৩০ ভোর
যোহর ১১:৫৩ দুপুর
আছর ০৪:১৭ বিকেল
মাগরিব ০৬:০২ সন্ধ্যা
এশা ০৭:১৫ রাত

বৃহঃস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪